ঢাকা শেয়ার বাজার

১৯ জুলাই ২০২৪ শুক্রবার ৪ শ্রাবণ ১৪৩১

আবারও লেনদেন ২০০ কোটির নিচে,বিনিয়োগকারীরা আস্থার সংকটে

সবার আগে শেয়ার বাজারের নির্ভর যোগ্য খবর পেতে আপনার ফেসবুক থেকে  “ঢাকা শেয়ার বাজার ডট কম” ফেসবুক পেজে লাইক করে রাখুন, সবার আগে আপনার ওয়ালে দেখতে। লাইক করতে লিংকে ক্লিক করুন  facebook.com/dhakasharebazar

আজ ২৬ ডিসেম্বর ২০২২, সোমবার  দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচক ও  লেনদেন ছিল নেতিবাচক।  আজ ডিএসইতে টাকার অংকে  লেনদেন গতদিনের চেয়ে অনেক কমে গিয়েছে। আজ ডিএসইতে মোট লেনদেন হয়েছে ১৯৮.৮০ কোটি টাকার শেয়ার।

যা গতদিন ছিল ২২৭.৭৪ কোটি টাকার শেয়ার। আজ ডিএসইতে গতদিনের চেয়ে ২৮.৯৪ কোটি টাকার কম শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে।

লেনদেনে আজ মূল সূচক ডিএসইএক্স সূচক ১২.৫১ পয়েন্ট কমে অবস্থান করছে ৬১৮৯.৬৯ পয়েন্টে।

এছাড়া ডিএসইএস বা শরীয়াহ সূচক ৩.৫১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৫৪.১২ পয়েন্টে। ডিএস ৩০ সূচক ৩.৫০ পয়েন্ট কমে দাড়িয়েছে ২১৯১ পয়েন্টে।

আজ ডিএসইতে মোট ৩২৯ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দাম বেড়েছে ২৫ টির, কমেছে ১৩৭ টির এবং অপরিবর্তিত ছিল ১৬৭ টির।

 

অপরদিকে  দেশের ২য় শেয়ার বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক নেতিবাচক ছিল তবে লেনদেনে কিছুটা ইতিবাচক ছিল। সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ২৩.৬২ পয়েন্ট কমে সূচক অবস্থান করছে ১৮৩০৩.৮৮ পয়েন্টে।

আজ সিএসইতে ২৪.২৪ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা গতকাল ছিল ২০.৬৯ কোটি টাকা। আজ সিএসইতে গতদিনের চেয়ে ৩.৪৫ কোটি  টাকার বেশি শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। আজ সিএসই তে মোট ১৩৭ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দাম বেড়েছে ১৯ টির, কমেছে ৪১ টির এবং অপরিবর্তিত ছিল ৭৭ টির।

 

ঢাকা স্টক এক্সচেঞ্জে লেনদেন ২০০ কোটির নিচে, এই বিষয় নিয়ে কয়েকটি হাউজে বিনিয়োগকারি ও বিভিন্ন অফিসারদের সাথে কথা বলে জানা গেল, সবাই চরম উৎকণ্ঠার মধ্যে আছেন। আগামিতে বাজার কেমন যায় ! তাদের দাবি সরকার বাজারের দিকে যেন সুনজর দিক।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আপনি এটাও পড়তে পারেন

একটি রেসপন্স

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

শেয়ার বাজার
error: বিষয়বস্তু সুরক্ষিত !!