ঢাকা শেয়ার বাজার

২১ জুলাই ২০২৪ রবিবার ৬ শ্রাবণ ১৪৩১

ইউনিক হোটেলের ৪৬৩ মিলিয়ন ইউএস ডলার বৈদেশিক ঋণের চুক্তি

সবার আগে শেয়ার বাজারের নির্ভর যোগ্য খবর পেতে আপনার ফেসবুক থেকে  “ঢাকা শেয়ার বাজার ডট কম” ফেসবুক পেজে লাইক করে রাখুন, সবার আগে আপনার ওয়ালে দেখতে। লাইক করতে লিংকে ক্লিক করুন  facebook.com/dhakasharebazar

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইউনিক হোটেল এন্ড রিসোর্ট লিমিটেড (UNIQUEHRL) ৪৬৩ মিলিয়ন ইউএস ডলার বৈদেশিক ঋণের জন্য চুক্তি হয়েছে।

কোম্পানি জানিয়েছে যে, ইউনিক মেঘনাঘাট পাওয়ার লিমিটেড [ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টস পিএলসি, স্ট্র্যাটেজিক ফাইন্যান্স লিমিটেড (এসএফএল), নেব্রাস পাওয়ার ইনভেস্টমেন্ট ম্যানেজমেন্ট বি.ভি. (নেব্রাস) এবং জিই ক্যাপিটাল গ্লোবাল এনার্জি ইনভেস্টমেন্ট বি.ভি. (জিই) এর একটি যৌথ উদ্যোগ]  প্রকল্পের ঋণের প্রয়োজনীয়তা মেটাতে ১৫ বছরের জন্য ঋণদাতাদের সাথে USD ৪৬৩ মিলিয়ন বৈদেশিক ঋণের জন্য একটি চুক্তি স্বাক্ষর করেছে।

মোট ঋণের পরিমাণ: USD ৪৬৩ মিলিয়ন।  ঋণদাতা: i) SERV ECA সমর্থিত ঋণদাতা স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক (SCB)- USD ২৭০ মিলিয়ন, ii) এশিয়ান ইনফ্রাস্ট্রাকচার ইনভেস্টমেন্ট ব্যাংক (AIIB)- USD ১১০ মিলিয়ন, iii) ডয়েচ ইনভেস্টিশানস- und Entwicklungsgesellschaft (DEG)- USD ৪৫ মিলিয়ন, iv) OPEC ফান্ড ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট (OFID)- USD ৩৮ মিলিয়ন।  ঋণের মেয়াদ ১৫ বছর।

ইউনিক মেঘনাঘাট পাওয়ার লিমিটেড একটি বিল্ড ওন অপারেটে (BOO) বাংলাদেশের সোনারগাঁও, নারায়ণগঞ্জে ৫৮৪ মেগাওয়াট গ্যাস ভিত্তিক কম্বাইন্ড সাইকেল পাওয়ার প্ল্যান্ট নির্মাণ ও পরিচালনার জন্য বিশেষ উদ্দেশ্য বাহন (SPV) হিসাবে প্রতিষ্ঠিত হয়েছিল।

প্রকল্পটির অর্থায়ন করা হবে ৭৫:২৫ ঋণ-ইক্যুইটি অনুপাত যেখানে ইউনিক হোটেল অ্যান্ড রিসর্ট পিএলসি-এর অর্থনৈতিক সুদের ৩৭.২৪ শতাংশ রয়েছে।

খবর টি আজ ডিএসইর নিউজ বিভাগে প্রকাশিত হয়েছে।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আপনি এটাও পড়তে পারেন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

শেয়ার বাজার
error: বিষয়বস্তু সুরক্ষিত !!