ঢাকা শেয়ার বাজার

২৩ জুলাই ২০২৪ মঙ্গলবার ৮ শ্রাবণ ১৪৩১

ইজিএম ও এজিএমের তারিখ পরিবর্তন রূপালী ব্যাংকের

সবার আগে শেয়ার বাজারের নির্ভর যোগ্য খবর পেতে আপনার ফেসবুক থেকে  “ঢাকা শেয়ার বাজার ডট কম” ফেসবুক পেজে লাইক করে রাখুন, সবার আগে আপনার ওয়ালে দেখতে। লাইক করতে লিংকে ক্লিক করুন  facebook.com/dhakasharebazar

শেয়ারবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত রূপালী ব্যাংক পিএলসির( RUPALIBANK) বিশেষ সাধারণ সভা (ইজিএম) ও বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ পরিবর্তন করা হয়েছে।

গত ৩০ জুলাই ব্যাংকটির ইজিএম ও এজিএম অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এর পরিবর্তে ২৩ জুলাই সকাল সাড়ে ১০টায় ব্যাংকটির ইজিএম ও এজিএম অনুষ্ঠিত হবে।

গতকাল ঢাকা স্টক একচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য অনুসারে, সাধারণ শেয়ার ইস্যুতে বিশেষ সাধারণ সভা আহ্বান করেছে রূপালী ব্যাংক। ইজিএম ও এজিএমের তারিখ পরিবর্তন করা হলেও অন্যান্য তথ্য অপরিবর্তিত থাকবে।

সর্বশেষ ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২৩ হিসাব বছরে রূপালী ব্যাংক পিএলসি ঘোষিত ৫ শতাংশ স্টক লভ্যাংশে অনুমোদন দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

রূপালী ব্যাংকের অনুমোদিত মূলধন ৭০০ কোটি ও পরিশোধিত মূলধন ৪৮৭ কোটি ৯৩ লাখ ২০ হাজার টাকা। রিজার্ভে রয়েছে ৫৩২ কোটি ৯৪ লাখ টাকা। ব্যাংকটির মোট শেয়ার সংখ্যা ৪৮ কোটি ৭৯ লাখ ৩২ হাজার ৬৫।

এর মধ্যে ৯০.১৯ শতাংশ সরকারের কাছে, ৩.৪৮ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ও বাকি ৬.৩৩ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে।

সর্বশেষ গতকাল ব্যাংকটির শেয়ার দর দাঁড়িয়েছে ২৭.১০ টাকা । গত এক বছরে শেয়ারটির দর ২২.৭০ টাকা  ৪৫.৫০ টাকা ওঠানামা করেছে।

চলতি ২০২৪ হিসাব বছরের প্রথম প্রান্তিকে ব্যাংকটির (জানুয়ারি-মার্চ) ইপিএস হয়েছে ০.৪৯ টাকা, আগের বছরের একই প্রান্তিকে যা ছিল ০.৩৮টাকা। সে হিসাবে ব্যাংকটির সমন্বিত ইপিএস বেড়েছে ২৮.৯৫  শতাংশ। গত ৩১ মার্চ শেষে ব্যাংকটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৭.০৭ টাকা ।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আপনি এটাও পড়তে পারেন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

শেয়ার বাজার
error: বিষয়বস্তু সুরক্ষিত !!