ঢাকা শেয়ার বাজার

২৩ জুলাই ২০২৪ মঙ্গলবার ৮ শ্রাবণ ১৪৩১

ইতালি যাবার প্রত্যাশায় লিবিয়া উপকূলে নৌকাডুবিতে নিখোঁজ ৩০, উদ্ধার ১৭

সবার আগে শেয়ার বাজারের নির্ভর যোগ্য খবর পেতে আপনার ফেসবুক থেকে  “ঢাকা শেয়ার বাজার ডট কম” ফেসবুক পেজে লাইক করে রাখুন, সবার আগে আপনার ওয়ালে দেখতে। লাইক করতে লিংকে ক্লিক করুন  facebook.com/dhakasharebazar

ভূমধ্যসাগরের লিবিয়া উপকূলে নৌকাডুবিতে ৩০ জন নিখোঁজ ও ১৭ জনকে উদ্ধার করা হয়েছে। ইতালির কোস্ট গার্ড জানিয়েছে, লিবিয়া থেকে যাত্রা করা নৌকাডুবিটি প্রতিকূল আবহাওয়ার কারণে ডুবে যায়। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ খবর জানয়েছে।

রবিবার এক বিবৃতিতে কোস্ট গার্ড জানিয়েছে, উদ্ধার অভিযান চলমান রয়েছে। এতে সহযোগিতা করছে বাণিজ্যিক জাহাজ এবং ইউরোপীয় ইউনিয়নের সীমান্ত সংস্থা ফ্রন্টেক্স।

এর আগে রবিবার দ্য মেডিটেরানিয়া সেভিং হিউম্যান্স দাতব্য সংস্থা টুইটারে বলেছিলে, ইতালি পৌঁছার জন্য যাত্রা করা নৌকাটি বেনগাজির ১৭৭ কিলোমিটার উত্তর-পশ্চিমে রয়েছে।

অ্যালার্ম ফোন নামের অপর দাতব্য সংস্থা বলেছে, শনিবার কর্তৃপক্ষকে নৌকাটির বিষয়ে অবহিত করা হয়। এতে ৪৭ জন আরোহী ছিলেন। তাদের দ্রুত উদ্ধার করা প্রয়োজন। 

কোস্ট গার্ডের বিবৃতিতে আরও বলা হয়েছে, প্রতিকূল আবহাওয়ার কারণে একটি বাণিজ্যিক জাহাজের প্রাথমিক উদ্ধার চেষ্টা ব্যর্থ হয়। পরে লিবিয়া কর্তৃপক্ষ এই বিষয়ে ইতালির সহযোগিতা চায়। এরপর সাগরের ওই অঞ্চলে থাকা বাণিজ্যিক জাহাজগুলোকে উদ্ধার অভিযানে অংশ নেওয়ার আহ্বান জানানো হয়।
Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আপনি এটাও পড়তে পারেন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

শেয়ার বাজার
error: বিষয়বস্তু সুরক্ষিত !!