ঢাকা শেয়ার বাজার

১৯ জুলাই ২০২৪ শুক্রবার ৪ শ্রাবণ ১৪৩১

ইন্সুরেন্স খাতের তেজীভাব থাকলেও উভয় স্টক এক্সচেঞ্জের বাজার নেতিবাচক

সবার আগে শেয়ার বাজারের নির্ভর যোগ্য খবর পেতে আপনার ফেসবুক থেকে  “ঢাকা শেয়ার বাজার ডট কম” ফেসবুক পেজে লাইক করে রাখুন, সবার আগে আপনার ওয়ালে দেখতে। লাইক করতে লিংকে ক্লিক করুন  facebook.com/dhakasharebazar

আজ রবিবার, ২২ জানুয়ারি ২০২৩, দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল সূচক কমেছে তবে  লেনদেন গতদিনের চেয়ে ইতিবাচক ধারাতে শেষ হয়েছে।

আজ ডিএসইতে মোট লেনদেন হয়েছে ৬৯২.৭৫ কোটি টাকার শেয়ার। যা গতদিন ছিল ৫৯০.৬৭ কোটি টাকার শেয়ার। আজ ডিএসইতে গত দিনের চেয়ে ১০২.০৮ কোটি টাকার বেশি শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে।

লেনদেনে আজ মূল সূচক ডিএসইএক্স সূচক ৯.৫১ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২৫৫.৯৩ পয়েন্টে। এছাড়া ডিএসইএস বা শরীয়াহ সূচক ৭.০৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৬০.৬৭ পয়েন্টে। ডিএস ৩০ সূচক ৪.২৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২২০৪.৩৪ পয়েন্টে।

আজ ডিএসইতে মোট ৩৬৪ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দাম বেড়েছে ৫৩ টির, কমেছে ১২৬ টির এবং অপরিবর্তিত ছিল ১৮৫ টির।

 

অপর দিকে দেশের ২য় শেয়ার বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন নেতিবাচক ধারাতে শেষ হয়েছে। সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ২০.৬১ পয়েন্ট কমে সূচক অবস্থান করছে ১৮৪৫৫.৫৫ পয়েন্টে।

আজ সিএসইতে ৮.০২ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা গতকাল ছিল ১১.৪৪ কোটি টাকা। আজ সিএসইতে গত দিনের চেয়ে ৩.৪২ কোটি টাকার কম শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে।

আজ সিএসই তে মোট ১৯৭ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দাম বেড়েছে ৪০ টির, কমেছে ৬৭ টির এবং অপরিবর্তিত ছিল ৯০ টির।

আজ উভয় স্টক এক্সচেঞ্জে শুরু থেকে শেষ পর্যন্ত বাজার ওঠা নামার মধ্যে ছিল এবং শেষ পরযন্ত সূচকের নেতিবাচক ধারাতে উভয় স্টক এক্সচেঞ্জের আজকের লেনদেন শেষ হয়েছে।

আজ উভয় স্টক এক্সচেঞ্জে ইন্সুরেন্স খাতের শেয়ারের আধিপত্য ছিল।আজ উভয় স্টক এক্সচেঞ্জেই টপ গেইনিং তালিকাতে এককভাবে ইন্সুরেন্স খাতের শেয়ার ছিল।আজ ডিএসইর টপ ২০ গেইনিং তালিকার ১৮ টিই ছিল ইন্সুরেন্স খাতের শেয়ার।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আপনি এটাও পড়তে পারেন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

শেয়ার বাজার
error: বিষয়বস্তু সুরক্ষিত !!