ঢাকা শেয়ার বাজার

১৩ জুলাই ২০২৪ শনিবার ২৯ আষাঢ় ১৪৩১

ঈদ উপলক্ষে নতুন নোট বিনিময় করবে ব্যাংক

সবার আগে শেয়ার বাজারের নির্ভর যোগ্য খবর পেতে আপনার ফেসবুক থেকে  “ঢাকা শেয়ার বাজার ডট কম” ফেসবুক পেজে লাইক করে রাখুন, সবার আগে আপনার ওয়ালে দেখতে। লাইক করতে লিংকে ক্লিক করুন  facebook.com/dhakasharebazar

আজ ৯ই এপ্রিল ২০২৩, থেকে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে নির্দিষ্ট কিছু ব্যাংকের শাখা থেকে নতুন নোট বিনিময় করা হবে। সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন ছাড়া আগামী ১৭ এপ্রিল পর্যন্ত সাধারণ মানুষ এই নোট সংগ্রহ করতে পারবেন। তফসিলি ব্যাংকের ৪০টি শাখা ও বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন অফিসে এসব নোট পাওয়া যাবে।

২৯শে মার্চ ২০২৩, বাংলাদেশ ব্যাংকের কমিউনিকেশন অ্যান্ড পাবলিকেশন্স বিভাগের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাংলাদেশ ব্যাংকের বিজ্ঞপ্তি

এতে বলা হয়, সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন ছাড়া ঢাকা অঞ্চলের বিভিন্ন তফসিলি ব্যাংকের ৪০টি শাখা ও বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন অফিসের মাধ্যমে ৫, ১০, ২০ ও ৫০ টাকা মূল্যমানের নতুন নোট বিশেষ ব্যবস্থায় বিনিময় করা হবে।

একই ব্যক্তি একাধিকবার নতুন নোট নিতে পারবেন না। তবে নোট উত্তোলনকালে কেউ ইচ্ছা করলে কাউন্টার থেকে মূল্যমান নির্বিশেষে যেকোনো পরিমাণ ধাতব মুদ্রা (কয়েন) নিতে পারবেন।

ব্যাংকের যেসব শাখায় পাওয়া যাবে নতুন নোট তার তালিকা বাংলাদেশ ব্যাংকের কমিউনিকেশন অ্যান্ড পাবলিকেশন্স বিভাগের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আপনি এটাও পড়তে পারেন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

শেয়ার বাজার
error: বিষয়বস্তু সুরক্ষিত !!