ঢাকা শেয়ার বাজার

২৩ জুলাই ২০২৪ মঙ্গলবার ৮ শ্রাবণ ১৪৩১

উভয় স্টক এক্সচেঞ্জের সূচক কমলেও বেড়েছে লেনদেন

সবার আগে শেয়ার বাজারের নির্ভর যোগ্য খবর পেতে আপনার ফেসবুক থেকে  “ঢাকা শেয়ার বাজার ডট কম” ফেসবুক পেজে লাইক করে রাখুন, সবার আগে আপনার ওয়ালে দেখতে। লাইক করতে লিংকে ক্লিক করুন  facebook.com/dhakasharebazar

আজ রবিবার ৫ ফেব্রুয়ারী ২০২৩, সপ্তাহের প্রথম দিন উভয় স্টক এক্সচেঞ্জের সূচক আশা জাগিয়ে দিনশেষে হতাশায় শেষ হয়েছে, তবে উভয় স্টক এক্সচেঞ্জের ই আজ লেনদেন গতদিনের চেয়ে বেড়েছে।

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মূল সূচক কমলেও লেনদেন গত দিনের চেয়ে আজ বেড়েছে।
আজ ডিএসইতে মোট লেনদেন হয়েছে ৭৫২.৭৪ কোটি টাকার শেয়ার। যা গতদিন ছিল ৬৮৭.১২ কোটি টাকার শেয়ার। আজ ডিএসইতে গত দিনের চেয়ে ৬৫.৬২ কোটি টাকার বেশি শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে।
লেনদেনে আজ মূল সূচক ডিএসইএক্স সূচক ৮.২০ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২৮৬.৫৩ পয়েন্টে। এছাড়া ডিএসইএস বা শরীয়াহ সূচক ৫.৭৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৬৮.২০ পয়েন্টে। ডিএস ৩০ সূচক ৪.৪৬ পয়েন্ট  পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২২২৬.২৬ পয়েন্টে।
আজ ডিএসইতে মোট ৩৪৭ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দাম বেড়েছে মাত্র ৪৩ টির, দাম কমেছে ১৩৩ টির এবং দাম অপরিবর্তিত ছিল ১৭১ টির।

অপরদিকে দেশের ২য় শেয়ার বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে । আজ সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৬.৪৬ পয়েন্ট কমে সূচক অবস্থান করছে ১৮৫৭৬.৭৭ পয়েন্টে।
আজ সিএসইতে মোট ১৭.৪২ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা গতকাল ছিল ১০.৫৬ কোটি টাকা। আজ সিএসইতে গত দিনের চেয়ে ৬.৮৬ কোটি টাকার বেশি শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে।
আজ সিএসই তে মোট ১৬৩ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দাম বেড়েছে ৩১ টির, কমেছে ৬৯ টির এবং অপরিবর্তিত ছিল ৬৩ টি কোম্পানির ।

আজ উভয় স্টক এক্সচেঞ্জে লেনদেনের শুরুতে বাজার ইতিবাচক ধারাতে ছিল কিন্তু বেলা ১২ টার পর থেকেই বাজারে বিক্রির চাপ পরিলক্ষিত হয়।শেষ অব্দি আজ উভয় স্টক এক্সচেঞ্জে নেতিবাচক ধারাতেই আজকের লেনদেন শেষ হয়েছে।
আজকে উভয় স্টক এক্সচেঞ্জে আজ বেশ কিছু নতুন শেয়ার বাজার মুভমেন্টে চলে এসেছে।শতাংশের দিক দিয়ে আজ উভয় স্টক এক্সচেঞ্জে লোপেইড শেয়ার বেড়েছে।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আপনি এটাও পড়তে পারেন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

শেয়ার বাজার
error: বিষয়বস্তু সুরক্ষিত !!