ঢাকা শেয়ার বাজার

২৩ জুলাই ২০২৪ মঙ্গলবার ৮ শ্রাবণ ১৪৩১

উভয় স্টক এক্সচেঞ্জে সূচক ও লেনদেনে ইতিবাচক ধারা

সবার আগে শেয়ার বাজারের নির্ভর যোগ্য খবর পেতে আপনার ফেসবুক থেকে  “ঢাকা শেয়ার বাজার ডট কম” ফেসবুক পেজে লাইক করে রাখুন, সবার আগে আপনার ওয়ালে দেখতে। লাইক করতে লিংকে ক্লিক করুন  facebook.com/dhakasharebazar

আজ দেশের উভয় স্টক এক্সচেঞ্জে সূচক ও লেনদেনে ইতিবাচক ধারাতে শেষ হয়েছে। দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল সূচক ও লেনদেন উত্থানে শেষ হয়েছে। আজ ডিএসইতে মোট লেনদেন হয়েছে ৭১১.২৯ কোটি টাকার শেয়ার।

যা গতদিন ছিল ৫০৭.৫৭ কোটি টাকার শেয়ার। আজ ডিএসইতে গতদিনের চেয়ে ২০৩.৭২ কোটি টাকার বেশি শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। লেনদেনে আজ মূল সূচক ডিএসইএক্স সূচক ৩৫.৪৫ পয়েন্ট বেড়ে, অবস্থান করছে ৬২৫০.৫০ পয়েন্টে। এছাড়া ডিএসইএস বা শরীয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৬৪.৫৯ পয়েন্টে। ডিএস ৩০ সূচক ৯.০৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২২০৮.০৯ পয়েন্টে। আজ ডিএসইতে মোট ৩৬১ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দাম বেড়েছে ১১০ টির, কমেছে ৬১ টির এবং অপরিবর্তিত ছিল ১৯০ টির।

অপর দিকে দেশের ২য় শেয়ার বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দারুণ ইতিবাচক ধারাতে শেষ হয়েছে। সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৭৮.২৮ পয়েন্ট বেড়ে সূচক অবস্থান করছে ১৮৪৩১ পয়েন্টে।

আজ সিএসইতে ১৫.৬২ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা গতকাল ছিল ৫.২৬ কোটি টাকা। আজ সিএসইতে গতদিনের চেয়ে মাত্র ১০.৩৬ কোটি টাকার বেশি শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। আজ সিএসই তে মোট ১৬৭ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দাম বেড়েছে ৫১ টির, কমেছে ৩৩ টির এবং অপরিবর্তিত ছিল ৮৩ টির।

আজ উভয় স্টক এক্সচেঞ্জের বিভিন্ন হাউজ ঘুরে দেখা গেল, আজ অনেক দিন পরে সূচক ও লেনদেনে ব্যাপক ইতিবাচক ধারাতে চলার কারণে, বিনিয়োগকারীদের দারুণ উৎফুল্ল হতে দেখা গিয়েছে। বেশ কিছু হাউজের অফিসারদের সাথে কথা বলে বিষয়টি জানা গেল। আজ বাজারে ইন্সুরেন্স, আইটি খাত ও ঔষধ ও রসায়ন খাতের শেয়ার ইতিবাচক থাকাতে, এই খাতের বিনিয়োগকারীদের দারুন উৎফুল্ল দেখা গিয়েছে।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আপনি এটাও পড়তে পারেন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

শেয়ার বাজার
error: বিষয়বস্তু সুরক্ষিত !!