ঢাকা শেয়ার বাজার

১৯ জুলাই ২০২৪ শুক্রবার ৪ শ্রাবণ ১৪৩১

এই প্রথম ৪ র্থ প্রান্তিকে এপেক্স ফুটওয়ার পেতে যাচ্ছে ২ টি ঈদের বিক্রির মুনাফা

সবার আগে শেয়ার বাজারের নির্ভর যোগ্য খবর পেতে আপনার ফেসবুক থেকে  “ঢাকা শেয়ার বাজার ডট কম” ফেসবুক পেজে লাইক করে রাখুন, সবার আগে আপনার ওয়ালে দেখতে। লাইক করতে লিংকে ক্লিক করুন  facebook.com/dhakasharebazar

পুঁজিবাজারে তালিকাভুক্ত  চামড়া খাতের কোম্পানি এপেক্স ফুট ওয়ার লিমিটেড(APEXFOOT)এই প্রথম ,২ টি ঈদের বিক্রির সুবিধা পাচ্ছে , কোম্পানিটি এপ্রিল থেকে জুন মাস এই ৩ মাসে পাচ্ছে দুটি ঈদের বাজার যা নিকট অতীতে পায়নি।উল্লেখ্য কোম্পানির ৪র্থ প্রান্তিকে দুটি ঈদের বিক্রির মুনাফা যোগ হবে ,যা কোম্পানির বিগত বছরের চেয়ে এই বছর চুরান্ত প্রান্তিকে রেকর্ড পরিমান মুনাফা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।ঢাকা শেয়ার বাজার ডটকমের প্রতিনিধি দল ঢাকা সহ আরও ২ টি বিভাগীয় শহরের বিক্রয় শোরুমে গিয়ে ক্রেতাদের উপচেপরা ভির লক্ষ্য করেছেন।বেশ কয়েকটি শোরুমের ম্যানেজারদের সাথে কথা বলে জানা গেল গত ১০ বছরে এত বিক্রি হয়নি এপ্রিল মাসে ।তারা জানান বাংলাদেশে এখন সবচেয়ে এপেক্স এর জুতার প্রতি আগ্রহ বেশি।সার্বিকভাবে বিশ্লেষণ করলে ভবিষ্যতে কোম্পানিটির রেকর্ড পরিমান মুনাফা আসতে পারে।

এদিকে গতকাল ২৭ শে এপ্রিল অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে চলতি অর্থবছরের ৩য় প্রান্তিকের (জানুয়ারী ২০২৩মার্চ ২০২৩) (জুলাই২০২২মার্চ ২০২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।৩য় প্রান্তিকে কোম্পানিটি গত ৩মাসে (জানুয়ারী২০২৩মার্চ ২০২৩) শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে .৯৭ টাকা। গত অর্থবছরের একই সময়ে মাসে শেয়ার প্রতি আয় (EPS) ছিল .৪০ টাকা।চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা আগের বছরের চেয়ে কমেছে।

অপরদিকে চলতি হিসাব বছরের প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা মাসে (জুলাই ২০২২মার্চ ২০২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে .১৯ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (EPS) ছিল .০৮ টাকা। গত মাসে কোম্পানিটির আগের চেয়ে মুনাফা কিছু বেড়েছে।

গত ৩১ শে মার্চ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং নগদপ্রবাহ(NOCFPS) হয়েছে ৯২.৫০ টাকা যা আগের বছরে ছিল ৭৬.৮৩ টাকা।এই প্রান্তিকে কোম্পানিটির নগদ প্রবাহ বেশ বেড়েছে ।

গত ৩১ শে মার্চ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য(NAVPS) হয়েছে ২৩২.৯৬ টাকা। যা আগের বছরে ছিল ২২৯.৯৬ টাকা।

তৃতীয় প্রান্তিকে বিনিয়োগকারীদের আশানুরূপ ইপিএস আসেনি বলে জানিয়েছেন বেশ কিছু বিনিয়োগকারী আমাদের পেপারের নাম্বারে ফোন করে ।কেন তৃতীয় প্রান্তিকে মুনাফা কম হল এই বিষয়ে খোজ খবর নিতে অনুরোধ করেছেন বেশ কয়েকজন বিনিয়োগকারী।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আপনি এটাও পড়তে পারেন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

শেয়ার বাজার
error: বিষয়বস্তু সুরক্ষিত !!