ঢাকা শেয়ার বাজার

১৯ জুলাই ২০২৪ শুক্রবার ৪ শ্রাবণ ১৪৩১

এবার কাউন্টিকেও না বলে দিলেন তাসকিন

সবার আগে শেয়ার বাজারের নির্ভর যোগ্য খবর পেতে আপনার ফেসবুক থেকে  “ঢাকা শেয়ার বাজার ডট কম” ফেসবুক পেজে লাইক করে রাখুন, সবার আগে আপনার ওয়ালে দেখতে। লাইক করতে লিংকে ক্লিক করুন  facebook.com/dhakasharebazar

আইপিএল খেলার স্বপ্ন সব ক্রিকেটারেরই থাকে। তাসকিন আহমেদও ব্যতিক্রম নন। সেই সুযোগও এসেছিল তাঁর সামনে। গত বছর লখনউ সুপার জায়ান্টস দলে নিতে চেয়েছিল বাংলাদেশ দলের এই পেসারকে। কিন্তু জাতীয় দল তখন দক্ষিণ আফ্রিকা সফরে। আইপিএলের ডাকে তাই সাড়া দিতে পারেননি তাসকিন। জাতীয় দলের এই পেসার এবার ‘না’ বলে দিলেন ইংলিশ কাউন্টি খেলার প্রস্তাবেও।

ইংলিশ কাউন্টির দল ইয়র্কশায়ার কিছু ম্যাচের জন্য দলে নিতে চেয়েছিল তাসকিনকে। কাউন্টি ক্রিকেটে খেলার প্রস্তাবটা তাঁর কাছে আসে বাংলাদেশ দলের সাবেক পেস বোলিং কোচ ও বর্তমানে ইয়র্কশায়ারের প্রধান কোচ ওটিস গিবসনের মাধ্যমে।

কিন্তু ওয়ানডে বিশ্বকাপের বছরে তাসকিনকে বাইরের লিগে খেলানোর ঝুঁকি নিতে চাইছে না বিসিবি। শুধু তা-ই নয়, চোটের ঝুঁকি এড়াতে তাঁকে দীর্ঘ পরিসরের ক্রিকেটেই না খেলানোর পরিকল্পনা টিম ম্যানেজমেন্টের। চোট থেকে ফেরা এই পেসারকে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে নেওয়া হলেও খুব প্রয়োজন না হলে তাঁকে না খেলানোরই কথা। দলের সঙ্গে রেখে পরিচর্যা করার জন্যই মূলত তাসকিনকে নেওয়া। বিসিবির সঙ্গে আলোচনা করে তাই গিবসনকে না-ই করে দিয়েছেন তাসকিন।

গিবসন অবশ্য আশ্বাস দিয়েছিলেন, তাসকিনকে এমনভাবে খেলাবেন যেন তাঁর চোটে পড়ার শঙ্কা না থাকে। খুব বেশি চাপ দেবেন না তাঁর ওপর। তবে বাংলাদেশের বাস্তবতাটাও বুঝতে পারছেন তিনি।

 

এবারের প্রস্তাবটা ছিল আনুষ্ঠানিক। এর আগে গত বছরও তাসকিনকে অনানুষ্ঠানিক ভাবে ইয়র্কশায়ারে খেলার প্রস্তাব দিয়েছিলেন ওটিস গিবসন। সে আলোচনা বেশি দূর এগোয়নি। তাসকিনতে পেতে গিবসন অবশ্য হাল ছাড়ছেন না। এ বছর না হলেও আগামী বছর তাঁকে কাউন্টি ক্রিকেটে খেলাতে চান তিনি, ‘আমি আগামী বছর আবার চেষ্টা করব। আশা করি, সে সময় সে ব্যস্ত থাকবে না।’

 

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আপনি এটাও পড়তে পারেন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

শেয়ার বাজার
error: বিষয়বস্তু সুরক্ষিত !!