ঢাকা শেয়ার বাজার

২১ জুলাই ২০২৪ রবিবার ৬ শ্রাবণ ১৪৩১

এরামিট সিমেন্টের রেকর্ড পরিমান লোকসান ,অনুসন্ধান করা উচিৎ এই সব কোম্পানির একাউন্ট

সবার আগে শেয়ার বাজারের নির্ভর যোগ্য খবর পেতে আপনার ফেসবুক থেকে  “ঢাকা শেয়ার বাজার ডট কম” ফেসবুক পেজে লাইক করে রাখুন, সবার আগে আপনার ওয়ালে দেখতে। লাইক করতে লিংকে ক্লিক করুন  facebook.com/dhakasharebazar

পুঁজিবাজারে তালিকাভুক্ত সিমেন্ট খাতের কোম্পানি এরামিট সিমেন্ট লিমিটেডের (ARAMITCEM) চলতি অর্থবছরের ২য় প্রান্তিকের (অক্টোবর ২০২২-ডিসেম্বর ২০২২) ও (জুলাই২০২২-ডিসেম্বর ২০২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।
২০ ফেব্রুয়ারী অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে এই প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়েছে।

২য় প্রান্তিকে কোম্পানিটি, গত ৩ মাসে (অক্টোবর ২০২২-ডিসেম্বর ২০২২) শেয়ার প্রতি লোকসান হয়েছে ৫.০৫ টাকা। গত অর্থ বছরের একই সময়ে ৩ মাসে শেয়ার প্রতি লোকসান ছিল ২.১৫ টাকা।

অপরদিকে ৬ মাসে (জুলাই ২০২২-ডিসেম্বর ২০২২) ২ প্রান্তিক মিলে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৭.৬৯ টাকা। গত অর্থ বছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ৪.১১ টাকা।

গত ৩১ ডিসেম্বর তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাসফ্লো হয়েছে ৩.৫৭ টাকা, যা আগের বছর ঋণাত্মক ছিল ০.১৫ টাকা। এবং নিট সম্পদ মূল্য(NAVPS) হয়েছে ৪.৯৩ টাকা।যা আগের বছর ছিল ১২.৫৮ টাকা।

একটি কোম্পানির এত লোকসান কিভাবে হয় ক্ষতিয়ে দেখা উচিৎ। পুঁজিবাজারে অসংখ্য কোম্পানি মালিকের প্রয়োজনে আয়ও ব্যয়ের হিসাবে তারতম্য করে আসছে বহুদিন যাবৎ।এটি রোধ করতে না পারলে পুঁজিবাজার ক্ষতিগ্রস্ত হবে।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আপনি এটাও পড়তে পারেন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

শেয়ার বাজার
error: বিষয়বস্তু সুরক্ষিত !!