ঢাকা শেয়ার বাজার

২৩ জুলাই ২০২৪ মঙ্গলবার ৮ শ্রাবণ ১৪৩১

ট্রেনের ২১ তারিখের আগাম টিকিট বিক্রি লড়াই চলছে

প্রতিকি ছবি

সবার আগে শেয়ার বাজারের নির্ভর যোগ্য খবর পেতে আপনার ফেসবুক থেকে  “ঢাকা শেয়ার বাজার ডট কম” ফেসবুক পেজে লাইক করে রাখুন, সবার আগে আপনার ওয়ালে দেখতে। লাইক করতে লিংকে ক্লিক করুন  facebook.com/dhakasharebazar

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে পঞ্চম ও শেষ দিনের মতো রেলের আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে। আজ দেয়া হচ্ছে রেলের ২১ তারিখের আগাম টিকিট।

মঙ্গলবার (১১ এপ্রিল) রাজধানীর কমলাপুর রেলস্টেশনে গিয়ে দেখা যায়, পঞ্চম ও শেষ দিনের মতো দেয়া হচ্ছে রেলের ২১ তারিখের আগাম টিকিট। শতভাগ অনলাইনে দেয়ায় এদিনের টিকিটের জন্য অনলাইন লড়াই চলছে প্রত্যাশীদের মধ্যে।

 

গত চারদিন অনলাইন লড়াই করেও যারা টিকিট পাননি মূলত আজ ভোর থেকেই টিকিট যুদ্ধে অংশ নেয়ার জন্য আগে থেকেই প্রস্তুত ছিলেন তারা। ২১ এপ্রিলের টিকিটেরও ব্যাপক চাহিদা লক্ষ্য করা গেছে।

 

এদিন মাত্র ১ ঘণ্টার মধ্যে শেষ হয়ে যায় উত্তরবঙ্গের সব ট্রেনের টিকিট। ২১ তারিখের টিকিটের জন্য ব্যাপক চাপ থাকলেও অনলাইন সার্ভার স্বাভাবিক আছে। আজ দেয়া হচ্ছে ২৬ হাজার টিকিট। তবে সাধারণ মানুষ টিকিট না পেয়ে ছুটে এসছেন কাউন্টারে। তাদের অভিযোগ শুরু থেকে অনলাইনে প্রবেশ করা যাচ্ছে না। এ সময় অনলাইনের ভোগান্তির কথা তুলে ধরেন তারা।

রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, ১৯ এপ্রিলের টিকিটের ব্যাপক চাহিদা থাকায় অতিরিক্ত চাপের কারণে সবাই টিকিট পাননি।

 

এর আগে শুক্রবার (৭ এপ্রিল) থেকে ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়। প্রথম দিন টিকিট বিক্রি শুরুর কয়েক মিনিটের মধ্যে শেষ হয়ে যায় ১৭ তারিখের টিকিট। তবে শনিবার (৮ এপ্রিল) তেমনটি দেখা যায়নি। এদিন টিকিটপ্রত্যাশীরা অনলাইনে সময় মতো ঢুকতে পারেননি। তাই যথাসময়ে টিকিট ক্রয়ও করতে পারেননি যাত্রীরা।

 

গত রোববার ৩টি স্পেশালসহ মোট ২৮ হাজার টিকিট বিক্রি করেছে রেলওয়ে। গতকাল সোমবার (১০ এপ্রিল) ২০ এপ্রিলের টিকিট বিক্রি করা হয়।

 

একই ভাবে ঈদে ফিরতি যাত্রার টিকিট বিক্রি করা হবে ১৫ এপ্রিল থেকে। প্রথম দিন (১৫ এপ্রিল) বিক্রি হবে ২৫ এপ্রিলের টিকিট, ১৬ এপ্রিল বিক্রি করা হবে ২৬ এপ্রিলের টিকিট, ১৭ এপ্রিল বিক্রি করা হবে ২৭ এপ্রিলের টিকিট, ১৮ এপ্রিল বিক্রি করা হবে ২৮ এপ্রিলের টিকিট, ১৯ এপ্রিল বিক্রি করা হবে ২৯ এপ্রিলের টিকিট এবং ২০ এপ্রিল বিক্রি করা হবে ৩০ এপ্রিলের টিকিট।

 

ঈদ উপলক্ষে আন্তঃদেশীয় মিতালী এক্সপ্রেস ট্রেন ১৮-২৭ এপ্রিল পর্যন্ত এবং মৈত্রী এক্সপ্রেস ট্রেন ২০-২৭ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে। তবে আন্তঃদেশীয় বন্ধন এক্সপ্রেস ট্রেন যথারীতি চলাচল করবে। ঈদযাত্রা শুরুর দিন ১৭ এপ্রিল থেকে ঈদের আগের দিন পর্যন্ত ঢাকাগামী একতা, দ্রুতযান, পঞ্চগড়, নীলসাগর, কুড়িগ্রাম, লালমনি ও রংপুর এক্সপ্রেস ট্রেন ঢাকা বিমানবন্দর স্টেশনে যাত্রাবিরতি করবে না।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আপনি এটাও পড়তে পারেন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

শেয়ার বাজার
error: বিষয়বস্তু সুরক্ষিত !!