ঢাকা শেয়ার বাজার

১৩ জুলাই ২০২৪ শনিবার ২৯ আষাঢ় ১৪৩১

ঢাকা ও চট্রগ্রাম উভয় স্টক এক্সচেঞ্জে ব্যাপক দরপতন

সবার আগে শেয়ার বাজারের নির্ভর যোগ্য খবর পেতে আপনার ফেসবুক থেকে  “ঢাকা শেয়ার বাজার ডট কম” ফেসবুক পেজে লাইক করে রাখুন, সবার আগে আপনার ওয়ালে দেখতে। লাইক করতে লিংকে ক্লিক করুন  facebook.com/dhakasharebazar

আজ ২১ ডিসেম্বর ২০২২, বুধবার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচক চরম নেতিবাচক ধারায় শেষ হয়েছে। যদিও আজ ডিএসইতে টাকার অংকে লেনদেন গতদিনের চেয়ে কিছুটা বেড়েছে। আজ ডিএসইতে মোট লেনদেন হয়েছে ৩৩৩.৫৮ কোটি টাকার শেয়ার।

যা গতদিন ছিল ৩২২.৪১ কোটি টাকার শেয়ার। আজ ডিএসইতে গতদিনের চেয়ে ১১.১৭ কোটি টাকার বেশি শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে।

লেনদেনে আজ মূল সূচক ডিএসইএক্স সূচক ২৭.৬৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৬১৯৮.৮২ পয়েন্টে।

এছাড়া ডিএসইএস বা শরীয়াহ সূচক ৮.০৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৫৫.২৫ পয়েন্টে। ডিএস ৩০ সূচক ৬.৪৩ পয়েন্ট কমে দাড়িয়েছে ২১৯৩.০৩ পয়েন্টে।

আজ ডিএসইতে মোট ২৮৫ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দাম বেড়েছে ৯ টির, কমেছে ৭৩ টির এবং অপরিবর্তিত ছিল ২০৩ টির।

 

অপরদিকে  দেশের ২য় শেয়ার বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেনে ব্যাপক নেতিবাচক ছিল। সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৭৬ পয়েন্ট কমে সূচক অবস্থান করছে ১৮৩০৭.৯৩ পয়েন্টে।

আজ সিএসইতে ৬.৬১ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা গতকাল ছিল ৮.৪০ কোটি টাকা। আজ সিএসইতে গতদিনের চেয়ে ১.৭৯ কোটি টাকার কম শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। আজ সিএসই তে মোট ১৪১ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দাম বেড়েছে ৬ টির, কমেছে ৫২ টির এবং অপরিবর্তিত ছিল ৮৩ টির।

উল্লেখ্য আজ নতুন করে অনেকগুলি শেয়ার ফ্লোর প্রাইজে নেমেছে।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আপনি এটাও পড়তে পারেন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

শেয়ার বাজার
error: বিষয়বস্তু সুরক্ষিত !!