ঢাকা শেয়ার বাজার

২৩ জুলাই ২০২৪ মঙ্গলবার ৮ শ্রাবণ ১৪৩১

তিন দিনব্যাপী ক্যাপিটাল মার্কেট এক্সপো শুরু, চলবে ৭ জানুয়ারি পর্যন্ত

সবার আগে শেয়ার বাজারের নির্ভর যোগ্য খবর পেতে আপনার ফেসবুক থেকে  “ঢাকা শেয়ার বাজার ডট কম” ফেসবুক পেজে লাইক করে রাখুন, সবার আগে আপনার ওয়ালে দেখতে। লাইক করতে লিংকে ক্লিক করুন  facebook.com/dhakasharebazar

আজ বৃহস্পতিবার (৫ জানুয়ারি) সকাল ১১ টায় অর্থসূচক ক্যাপিটাল মার্কেট এক্সপো শুরু হয়েছে। বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন (বিএমবিএ) এবং বাংলাদেশের ডিএসই ব্রোকারস অ্যাসোসিয়েশনের সহযোগিতায় তিন দিনব্যাপী মেলার আয়োজন করছে ব্যবসাভিত্তিক নিউজ পোর্টাল অর্থসূচক।

রাজধানীর কাকরাইলের আইডিইবি ভবনে আজ সকালে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি প্রধান অতিথি হিসেবে এই এক্সপো উদ্বোধন করেন। উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

সম্মানিত অতিথি হিসেবে হিসেবে আরও উপস্থিত ছিলেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান ইউনুসুর রহমান, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) চেয়ারম্যান আসিফ ইব্রাহীম, বাংলাদেশ পাবলিক লিস্টেড কোম্পানিজ অ্যাসোসিয়েশনের (বিএপিএলসি) প্রেসিডেন্ট আনিস উদ দৌলা, বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) প্রেসিডেন্ট মো. ছায়েদুর রহমান এবং ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশনের (ডিবিএ) প্রেসিডেন্ট রিচার্ড ডি রোজারিও।

আগামী শনিবার (৭ জানুয়ারি) সন্ধ্যা ৬টায় এক্সপোর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বিশেষ অতিথি থাকবেন বিএসইসির কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ।

 

এবারের এক্সপোতে সরকারি, বেসরকারি ও আর্থিক প্রতিষ্ঠানসহ ৩৫টি প্রতিষ্ঠান অংশ নিচ্ছে বলে অর্থসূচকের মাধ্যমে জানা গিয়েছে। ৩ দিনের এক্সপোতে উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠানের বাইরে বিভিন্ন বিষয়ের উপরে সেমিনার অনুষ্ঠিত হবে। এসব সেমিনারে বিএসইসি, ডিএসই ও সিএসইর শীর্ষ কর্মকর্তা ও বিভিন্ন  ফিন্যান্সিয়াল এনালিস্ট অংশ নিবেন।

 

উল্লেখ্য, ক্যাপিটাল মার্কেট এক্সপো সকাল সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য খোলা থাকবে। এক্সপোতে প্রবেশের জন্য কোনো টিকিটের প্রয়োজন হবেনা।

নিঃসন্দেহে অর্থসূচকের এই ক্যাপিটাল মার্কেট এক্সপো আয়োজন একটি ভালো উদ্যোগ। বছরে এরকম ভাবে আরও বিভিন্ন সেমিনার হলে দেশের মানুষের ক্যাপিটাল মার্কেট নিয়ে অনেক আগ্রহ বাড়বে বলে আশা করা যায়।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আপনি এটাও পড়তে পারেন

একটি রেসপন্স

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

শেয়ার বাজার
error: বিষয়বস্তু সুরক্ষিত !!