ঢাকা শেয়ার বাজার

১৯ জুলাই ২০২৪ শুক্রবার ৪ শ্রাবণ ১৪৩১

দামের দিক বিবেচনায় প্রিমিয়ার ব্যাংকের লোভনীয় লভ্যাংশ ঘোষণা

সবার আগে শেয়ার বাজারের নির্ভর যোগ্য খবর পেতে আপনার ফেসবুক থেকে  “ঢাকা শেয়ার বাজার ডট কম” ফেসবুক পেজে লাইক করে রাখুন, সবার আগে আপনার ওয়ালে দেখতে। লাইক করতে লিংকে ক্লিক করুন  facebook.com/dhakasharebazar

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের প্রিমিয়ার ব্যাংক লিমিটেড(PREMEARBANK)গত ৩১ডিসেম্বর, ২০২২ তারিখে সমাপ্ত হিসাব বছরের জন্য লভ্যাংশঘোষণা করেছে।

ব্যাংকটি বছরের জন্য শেয়ার হোল্ডারদের ২০ শতাংশ লভ্যাংশ দিবে ,যার মধ্যে ১২.৫০  শতাংশ নগদ লভ্যাংশ এবং .৫০ শতাংশ বোনাস লভ্যাংশ।

৩০ এপ্রিল,২০২৩ অনুষ্ঠিত ব্যাংকটির পরিচালনা পর্ষদের বৈঠকে ২০২২ হিসাববছরেরনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ওঅনুমোদনের পর লভ্যাংশ ঘোষণা করে।

গত ৩১ ডিসেম্বর সমাপ্ত বছরে ব্যাংকটির শেয়ার প্রতি আয় (CONSOLIDATED EPS)হয়েছে .৪২ টাকা। আগের বছর শেয়ার প্রতি আয় ছিল .৮৬ টাকা।

৩১ ডিসেম্বর সমাপ্ত বছরে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (NAVPS) হয়েছে ২১.৬৪টাকা।

আগামী  ১৪ জুলাই ,২০২৩ ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে কোম্পানিটির বার্ষিকসাধারণসভা(এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৩ শে মে,২০২৩ তারিখ।

ব্যাংকটি গত বছর ২২.৫০ শতাংশ লভ্যাংশ দিয়েছিল এর মধ্যে ১২.৫০ শতাংশ নগদ লভ্যাংশ এবং ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ছিল।

আগামীকাল মঙ্গলবার ব্যাংকটি নো লিমিট প্রাইজে লেনদেন হবে।

দাম বাজার পেক্ষাপট বিচারে চমৎকার লভ্যাংশ ঘোষণা করেছে ব্যাংকটি।যারা প্রকৃত বিনিয়োগকারী নিঃসন্দেহে তারা ডিভিডেন্ড ইয়েল্ড রেশিও বিবেচনায় ব্যাংকটির লভ্যাংশ লুফে নিবে।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আপনি এটাও পড়তে পারেন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

শেয়ার বাজার
error: বিষয়বস্তু সুরক্ষিত !!