ঢাকা শেয়ার বাজার

১৯ জুলাই ২০২৪ শুক্রবার ৪ শ্রাবণ ১৪৩১

দেশের উভয় স্টক এক্সচেঞ্জের লেনদেন কমেছে

সবার আগে শেয়ার বাজারের নির্ভর যোগ্য খবর পেতে আপনার ফেসবুক থেকে  “ঢাকা শেয়ার বাজার ডট কম” ফেসবুক পেজে লাইক করে রাখুন, সবার আগে আপনার ওয়ালে দেখতে। লাইক করতে লিংকে ক্লিক করুন  facebook.com/dhakasharebazar

সবার আগে শেয়ার বাজারের নির্ভর যোগ্য খবর পেতে আপনার ফেসবুক থেকে  “ঢাকা শেয়ার বাজার ডট কমফেসবুক পেজে লাইক করে রাখুন, সবার আগে আপনার ওয়ালে দেখতে লাইক করতে লিংকে ক্লিক করুন  https://www.facebook.com/dhakasharebazar/

আজ রবিবার ২৯ জানুয়ারি ২০২৩, উভয় স্টক এক্সচেঞ্জের সূচক ও লেনদেন ওঠা-নামার মধ্য দিয়ে শেষ হয়েছে।

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মূল সূচক ও লেনদেন গত দিনের চেয়ে কমে আজকের লেনদেন শেষ হয়েছে।

আজ ডিএসইতে মোট লেনদেন হয়েছে ৪৮৯.১৭ কোটি টাকার শেয়ার। যা গতদিন ছিল ৫০৫.৫৩ কোটি টাকার শেয়ার। আজ ডিএসইতে গত দিনের চেয়ে ১৬.৩৬  কোটি টাকার কম শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে।

লেনদেনে আজ মূল সূচক ডিএসইএক্স সূচক ৭.৯২ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২৮৮.৩৩ পয়েন্টে। এছাড়া ডিএসইএস বা শরীয়াহ সূচক ২.৫৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৭১.৯৬ পয়েন্টে। ডিএস ৩০ সূচক ০.৫৫ পয়েন্ট  পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২২৩১.২৫ পয়েন্টে।

আজ ডিএসইতে মোট ৩৪৩ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দাম বেড়েছে মাত্র ২৬ টির, দাম কমেছে ১৪২ টির এবং দাম অপরিবর্তিত ছিল ১৭৫ টির।

 

অপর দিকে দেশের ২য় শেয়ার বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক অল্প বাড়লেও লেনদেন  কমেছে । আজ সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৫.৩০ পয়েন্ট বেড়ে সূচক অবস্থান করছে ১৮৫৭০.৯৩ পয়েন্টে।

আজ সিএসইতে মোট ৬.৫৩ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা গতকাল ছিল ২১.৩৯ কোটি টাকা। আজ সিএসইতে গত দিনের চেয়ে ১৪.৮৬ কোটি টাকার কম শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে।

আজ সিএসই তে মোট ১৪৬ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দাম বেড়েছে মাত্র ২৫ টির, কমেছে ৫৯ টির এবং অপরিবর্তিত ছিল ৬২ টির।

আজ উভয় স্টক এক্সচেঞ্জের সূচক ও লেনদেন ওঠা-নামার মধ্য দিয়ে শেষ হয়েছে। আজ উভয় স্টক এক্সচেঞ্জে শুরুতে সূচক ও লেনদেনের গতি থাকলেও দিন শেষে বাজারে কোন গতি ছিলনা।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আপনি এটাও পড়তে পারেন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

শেয়ার বাজার
error: বিষয়বস্তু সুরক্ষিত !!