ঢাকা শেয়ার বাজার

১৯ জুলাই ২০২৪ শুক্রবার ৪ শ্রাবণ ১৪৩১

নতুন রূপে নকিয়া, আইকনিক লোগো বদল

সবার আগে শেয়ার বাজারের নির্ভর যোগ্য খবর পেতে আপনার ফেসবুক থেকে  “ঢাকা শেয়ার বাজার ডট কম” ফেসবুক পেজে লাইক করে রাখুন, সবার আগে আপনার ওয়ালে দেখতে। লাইক করতে লিংকে ক্লিক করুন  facebook.com/dhakasharebazar

প্রায় ৬০ বছরে প্রথমবারের মতো নিজেদের আইকনিক লোগো পরিবর্তন করলো এককালের টেক জায়ান্ট নকিয়া। চেহারায় পরিবর্তন আনার সাথে সাথে নিজেদের ব্যবসায়িক কৌশলেও উল্লেখযোগ্য পরিবর্তন আনার ইঙ্গিত দিয়েছেন কোম্পানিটির প্রধান নির্বাহী।

নতুন লোগোতে পাঁচটি ভিন্ন আকৃতির অক্ষর ব্যবহার করে নকিয়া শব্দটি লেখা হয়েছে। পুরানো লোগোর আইকনিক নীল রঙটি ব্যবহারের উপর নির্ভর করে বিভিন্ন রঙ দিয়ে প্রতিস্থাপন করা হয়েছে।

কোম্পানিটির প্রধান নির্বাহী পেক্কা লুন্ডমার্ক রয়টার্সকে এক সাক্ষাৎকারে বলেন, ‘আগে আমাদের সাথে স্মার্টফোনের একটি যোগসূত্র ছিল। এখন আমরা একটি ব্যবসায়িক প্রযুক্তি কোম্পানি’।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) বার্সেলোনায় শুরু হতে যাওয়া বার্ষিক মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসের প্রাক্কালে কোম্পানির একটি ব্যবসায়িক আপডেটের আগে তিনি কথা বলছিলেন।


যদিও নকিয়া এখনও তার পরিষেবা প্রদানকারী ব্যবসার বৃদ্ধির লক্ষ্য রাখে, যেখানে এটি টেলিকম কোম্পানিগুলোর কাছে সরঞ্জাম বিক্রি করে, তার মূল ফোকাস এখন অন্যান্য ব্যবসার কাছে সরঞ্জাম বিক্রি করা।

প্রধান প্রযুক্তি সংস্থাগুলো নকিয়ার মতো টেলিকম সরঞ্জাম নির্মাতাদের সাথে অংশীদারিত্ব করছে, যাতে গ্রাহকদের কাছে ব্যক্তিগত ফাইভ জি নেটওয়ার্ক এবং স্বয়ংক্রিয় কারখানাগুলোর জন্য সরঞ্জাম বিক্রি করা হয়, বিশেষত উত্পাদন খাতে।

কারখানার অটোমেশন এবং ডেটাসেন্টারগুলোর দিকে নকিয়ার অগ্রগতি মাইক্রোসফ্ট এবং অ্যামাজনের মতো বড় প্রযুক্তি সংস্থাগুলোর সাথে প্রতিযোগিতা বাড়াবে।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আপনি এটাও পড়তে পারেন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

শেয়ার বাজার
error: বিষয়বস্তু সুরক্ষিত !!