ঢাকা শেয়ার বাজার

১৯ জুলাই ২০২৪ শুক্রবার ৪ শ্রাবণ ১৪৩১

পিপলস লিজিংয়ের পরিচালনা বোর্ড পুনর্গঠন, আশায় বুক বেধেছে আমানতকারী ও শেয়ার হোল্ডাররা

সবার আগে শেয়ার বাজারের নির্ভর যোগ্য খবর পেতে আপনার ফেসবুক থেকে  “ঢাকা শেয়ার বাজার ডট কম” ফেসবুক পেজে লাইক করে রাখুন, সবার আগে আপনার ওয়ালে দেখতে। লাইক করতে লিংকে ক্লিক করুন  facebook.com/dhakasharebazar

পুঁজিবাজারের তালিকাভুক্ত আর্থিক প্রতিষ্ঠান পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের (PLFSL) পরিচালনা বোর্ড পুনর্গঠন করে দিয়েছেন হাইকোর্ট।

কোম্পানিটির করা এক আবেদনের শুনানি নিয়ে গত ১৬ মে বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক হাইকোর্ট বেঞ্চ আদেশ দেন।আদেশের পূর্ণাঙ্গ অনুলিপি সম্প্রতি প্রকাশিত হয়। পুনর্গঠিত বোর্ডে চেয়ারম্যান হিসেবে রয়েছেন অবসরপ্রাপ্ত সিনিয়র জেলা দায়রা জজ হাসান শহীদ ফেরদৌস।

অপর সদস্যরা হলেন সাবেক অতিরিক্ত সচিব কাজী আনোয়ারুল হক, ব্রিগেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) কাজী তৌফিকুল ইসলাম, সুপ্রিম কোর্টের আইনজীবী রেশাদ ইমাম, মোহাম্মদআজিজুল ইসলাম রানা এফসিএ, আমানতকারীদের প্রতিনিধি  হিসাবে মোঃ আতিকুর রহমান প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক।

আদালতে কোম্পানির পক্ষে আইনজীবী মেজবাহুর রহমান এবং বাংলাদেশ ব্যাংকের পক্ষে ছিলেন আইনজীবী তানজিবউলআলম কাজী এরশাদুল আলম।

উল্লেখ্য, বোর্ডের চেয়ারম্যান হাসান শহীদ পুনর্গঠনের আগেও তিনি বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। সাবেক অতিরিক্ত সচিব কাজী আনোয়ারুল হক আইনজীবী রেশাদ ইমামকে নতুন যুক্ত করে বোর্ড পুনর্গঠন করে দিয়েছেন আদালত। পুনর্গঠিত বোর্ডের প্রথম সভা গত ৩০ মে অনুষ্ঠিত হয়েছে।

উল্লেখ্য, গত ১১ মে ২০২৩ থেকে জনাব মোঃ সগীর হোসেন খানকে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

পরিচালনা বোর্ড পুনর্গঠন  কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক নিয়োগ হওয়াতে কিছুটা হলেও আশারবানী দেখতে পাচ্ছে লাখ লাখ আমানতকারী শেয়ারহোল্ডাররা। তারা অধীর আগ্রহে অপেক্ষা করছেন কবে তাদের হারানো টাকা ফিরে পাবেন।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আপনি এটাও পড়তে পারেন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

শেয়ার বাজার
error: বিষয়বস্তু সুরক্ষিত !!