ঢাকা শেয়ার বাজার

১৯ জুলাই ২০২৪ শুক্রবার ৪ শ্রাবণ ১৪৩১

পুঁজিবাজারে দিন শেষে পতন অব্যাহত

সবার আগে শেয়ার বাজারের নির্ভর যোগ্য খবর পেতে আপনার ফেসবুক থেকে  “ঢাকা শেয়ার বাজার ডট কম” ফেসবুক পেজে লাইক করে রাখুন, সবার আগে আপনার ওয়ালে দেখতে। লাইক করতে লিংকে ক্লিক করুন  facebook.com/dhakasharebazar

আজ ২৭ ডিসেম্বর ২০২২, মঙ্গলবার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচক নেতিবাচক থাকলেও লেনদেন মন্দের ভালোয় ইতিবাচক ধারাতে শেষ হয়েছে। আজ ডিএসইতে টাকার অংকে লেনদেন গতদিনের চেয়ে বেড়েছে । আজ ডিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬৯.৫৮ কোটি টাকার শেয়ার।

যা গতদিন ছিল ১৯৮.৮০ কোটি টাকার শেয়ার। আজ ডিএসইতে গতদিনের চেয়ে ৭০.৭৮ কোটি টাকার বেশি শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে।

লেনদেনে আজ মূল সূচক ডিএসইএক্স সূচক ৯.৪২ পয়েন্ট কমে অবস্থান করছে ৬১৮০.২৭ পয়েন্টে। এছাড়া ডিএসইএস বা শরীয়াহ সূচক ১.৭৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৫২.৩৪ পয়েন্টে। ডিএস ৩০ সূচক ০.৪৩ পয়েন্ট বেড়ে দাড়িয়েছে ২১৯১.৪৪ পয়েন্টে।

আজ ডিএসইতে মোট ৩১৩ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দাম বেড়েছে ১৭ টির, কমেছে ১৩৬ টির এবং অপরিবর্তিত ছিল ১৬০ টির।

অপরদিকে  দেশের ২য় শেয়ার বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন  নেতিবাচক ছিল। সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ২১.২০ পয়েন্ট কমে সূচক অবস্থান করছে ১৮২৮২.৬৮ পয়েন্টে।

আজ সিএসইতে ২২.৩৫ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা গতকাল ছিল ২৪.২৪ কোটি টাকা। আজ সিএসইতে গতদিনের চেয়ে ১.৮৯ কোটি  টাকার কম শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। আজ সিএসই তে মোট ১২৮ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দাম বেড়েছে ১০ টির, কমেছে ৪৩ টির এবং অপরিবর্তিত ছিল ৭৫ টির।

বহুদিন পরে আজ লেনদেনের শুরুতে উভয় স্টক একচেঞ্জে লেনদেন খুবই সামান্য। বিভিন্ন হাউজের অফিসারের অলস সময় কাটাতে দেখা গিয়েছে। আজ অনেক গুলো হাউজের অফিসে কোন বিনিয়োগকারীদের কে দেখা যায়নি।

অবশ্য দিনের একদম শেষ ভাগে ঢাকা স্টক এক্সচেঞ্জে লেনদেনে বেক্সিমকো ফার্মার প্রায় ৮১ কোটি টাকার ব্লক লেনদেনে কিছুটা লেনদেনের গতি দেখা দেখা গিয়েছে।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আপনি এটাও পড়তে পারেন

একটি রেসপন্স

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

শেয়ার বাজার
error: বিষয়বস্তু সুরক্ষিত !!