ঢাকা শেয়ার বাজার

১৯ জুলাই ২০২৪ শুক্রবার ৪ শ্রাবণ ১৪৩১

বছরের প্রথম সপ্তাহের শেষ দিনে উভয় স্টক এক্সচেঞ্জে নেতিবাচক লেনদেন

সবার আগে শেয়ার বাজারের নির্ভর যোগ্য খবর পেতে আপনার ফেসবুক থেকে  “ঢাকা শেয়ার বাজার ডট কম” ফেসবুক পেজে লাইক করে রাখুন, সবার আগে আপনার ওয়ালে দেখতে। লাইক করতে লিংকে ক্লিক করুন  facebook.com/dhakasharebazar

আজ বৃহস্পতিবার ৫ জানুয়ারি ২০২৩, উভয় স্টক এক্সচেঞ্জের সূচক নেতিবাচক ধারাতে শেষ হলেও ইতিবাচক ধারাতে লেনদেন শেষ করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জে।

আজ দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচক কমেছে, কিন্তু লেনদেন বেড়েছে। আজ ডিএসইতে টাকার অংকে  লেনদেন গত দিনের চেয়ে বেড়েছে। আজ ডিএসইতে মোট লেনদেন হয়েছে ৩১৮.০১ কোটি টাকার শেয়ার।

যা গতদিন ছিল ২৯১.১১ কোটি টাকার শেয়ার। আজ ডিএসইতে গতদিনের চেয়ে ২৬.৯০ কোটি টাকার বেশি শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে।

লেনদেনে আজ মূল সূচক ডিএসইএক্স সূচক ৮.৬৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৬১৯৩.৯৬ পয়েন্টে। এছাড়া ডিএসইএস বা শরীয়াহ সূচক ২.৫৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৫৩.২৮ পয়েন্টে। ডিএস ৩০ সূচক ৩.৪৪ পয়েন্ট কমে দাড়িয়েছে ২১৯৩.৪০ পয়েন্টে।

আজ ডিএসইতে মোট ৩৩৮ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দাম বেড়েছে ৩৬ টির, কমেছে ১৩২ টির এবং অপরিবর্তিত ছিল ১৭০ টির।

 

অপরদিকে দেশের ২য় শেয়ার বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন  নেতিবাচক ধারাতে শেষ হয়েছে।

সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১৬.৫২ পয়েন্ট কমে  সূচক অবস্থান করছে ১৮২৯৮.৮৯ পয়েন্টে। আজ সিএসইতে ৩.৪৪ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা গতকাল ছিল ১০.৫৮ কোটি টাকা।

আজ সিএসইতে গতদিনের চেয়ে ৭.১৪ কোটি টাকার কম শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। আজ সিএসই তে মোট ১২৮ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দাম বেড়েছে ১৭ টির, কমেছে ৪৫ টির এবং অপরিবর্তিত ছিল ৬৬ টির।

 

নতুন বছরের আজ প্রথম সপ্তাহের শেষ দিনে লেনদেন নেতিবাচক ধারেতে শেষ করলো। গতকাল বাজার নিয়ে মানুষের মধ্যে কিছুটা আশা জেগেছিল। কিন্তু আজ সপ্তাহের শেষ দিনে বাজার নেতিবাচক থাকাতে বিনিয়োগকারীদের আবারো হতাশ হতে দেখা গেল। সপ্তাহের শেষ দিনে উভয় স্টক এক্সচেঞ্জে নেতিবাচক ধারাতেই বাজার শেষ হল।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আপনি এটাও পড়তে পারেন

একটি রেসপন্স

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

শেয়ার বাজার
error: বিষয়বস্তু সুরক্ষিত !!