ঢাকা শেয়ার বাজার

১৯ জুলাই ২০২৪ শুক্রবার ৪ শ্রাবণ ১৪৩১

বছরের শেষে এসে শেয়ার বাজার কিছুটা ইতিবাচক ধারাতে

সবার আগে শেয়ার বাজারের নির্ভর যোগ্য খবর পেতে আপনার ফেসবুক থেকে  “ঢাকা শেয়ার বাজার ডট কম” ফেসবুক পেজে লাইক করে রাখুন, সবার আগে আপনার ওয়ালে দেখতে। লাইক করতে লিংকে ক্লিক করুন  facebook.com/dhakasharebazar

আজ ২৮ ডিসেম্বর ২০২২ ,বুধবার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচক ইতিবাচক বাচক থাকলেও লেনদেন কম হয়েছে। আজ ডিএসইতে টাকার অংকে লেনদেন গতদিনের চেয়েও কমেছে। আজ ডিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৮.২২ কোটি টাকার শেয়ার।

যা গতদিন ছিল ২৬৯.৫৮ কোটি টাকার শেয়ার। আজ ডিএসইতে গতদিনের চেয়ে ১১.৩৬ কোটি টাকার কম শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে।

লেনদেনে আজ মূল সূচক ডিএসইএক্স সূচক ১৫.৫৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬১৯৫.৮২ পয়েন্টে। এছাড়া ডিএসইএস বা শরীয়াহ সূচক ৩.৩৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৫৫.৭০ পয়েন্টে। ডিএস ৩০ সূচক ২.৭৫ পয়েন্ট বেড়ে দাড়িয়েছে ২১৯৪.১৯ পয়েন্টে।

আজ ডিএসইতে মোট ৩৩৩ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দাম বেড়েছে ৭৪ টির, কমেছে ৯১ টির এবং অপরিবর্তিত ছিল ১৬৮ টির।

অপরদিকে  দেশের ২য় শেয়ার বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ইতিবাচক থাকলেও লেনদেন নেতিবাচক ছিল। সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ২৬.৮০ পয়েন্ট বেড়ে  সূচক অবস্থান করছে ১৮৩০৫.৮৫ পয়েন্টে।

আজ সিএসইতে ৭.১৭ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা গতকাল ছিল ২২.৩৫ কোটি টাকা। আজ সিএসইতে গতদিনের চেয়ে ১৫.১৮ কোটি  টাকার কম শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। আজ সিএসই তে মোট ১৩৬ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দাম বেড়েছে ৩৪ টির, কমেছে ২৫ টির এবং অপরিবর্তিত ছিল ৭৭ টির।

আজ উভয় স্টক একচেঞ্জে সূচকের ইতিবাচক ধারাতে লেনদেন শেষ হয়েছে। আজ বেশ কিছু শেয়ার ফ্লোর ভেংগে লেনদেনে ফিরেছে।

উল্লেখ্য, উভয় স্টক একচেঞ্জে আজ দিনের শেষ ভাগে বাজারে বেশ ক্রয়ের চাপ ছিল বলে অভিমত দিয়েছেন শেয়ার সংশ্লিষ্ট বিভিন্ন হাউজের অফিসার ও বিনিয়োগকারীরা।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আপনি এটাও পড়তে পারেন

একটি রেসপন্স

  1. গতকাল হাউজে ফোন দিয়েছিলাম শেয়ার ক্রয়ের জন্যে ,হাউজের ট্রেডার কিনতে দিলনা,আজ বাড়ার পরে ফোন দিয়ে কিনতে বলে,কি একটা অবস্থা।এভাবে বাজার পরলে মানুষ এমন ভাবে পেনিক দেয়ার কারণে আমরা আম পাব্লিক আরো আতংকে থাকি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

শেয়ার বাজার
error: বিষয়বস্তু সুরক্ষিত !!