ঢাকা শেয়ার বাজার

২১ জুলাই ২০২৪ রবিবার ৬ শ্রাবণ ১৪৩১

বহুদিন পরে উভয় স্টক এক্সচেঞ্জ ইতিবাচক ধারাতে ফিরলো

সবার আগে শেয়ার বাজারের নির্ভর যোগ্য খবর পেতে আপনার ফেসবুক থেকে  “ঢাকা শেয়ার বাজার ডট কম” ফেসবুক পেজে লাইক করে রাখুন, সবার আগে আপনার ওয়ালে দেখতে। লাইক করতে লিংকে ক্লিক করুন  facebook.com/dhakasharebazar

আজ রবিবার ৫ই মার্চ ২০২৩ তারিখে অনেক দিন পরে উভয় স্টক এক্সচেঞ্জের সূচক ও লেনদেন শুরু থেকে শেষ পর্যন্ত ইতিবাচক ধারাতে শেষ হয়েছে। 

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মূল সূচক শুরুতেই ইতিবাচক প্রবনতার মধ্য দিয়ে লেনদেন শুরু করে, শেষ পর্যন্ত ইতিবাচক ধারাতে শেষ হয়েছে। আজ অনেক দিন পরে ডিএসইতে ১৫০ এর বেশি শেয়ার ইতিবাচক থেকে লেনদেন শেষ করেছে।

আজ ডিএসইতে মোট লেনদেন হয়েছে ৬৬২.৩৬ কোটি টাকার শেয়ার। যা গত দিন ছিল ৪২৭.৭২ কোটি টাকার শেয়ার। আজ ডিএসইতে গত দিনের চেয়ে ২৩৪.৬৪ কোটি টাকার বেশি শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে।


লেনদেনে আজ মূল সূচক ডিএসইএক্স সূচক ৩৬.৪৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৫০.২০ পয়েন্টে। এছাড়া ডিএসইএস বা শরীয়াহ সূচক ৫.৬৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৬২.৯২ পয়েন্টে। ডিএস ৩০ সূচক ৯.৫৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২২২৫.৮৪ পয়েন্টে।

আজ ডিএসইতে মোট ৩৪০ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দাম বেড়েছে ১৫২ টির, দাম কমেছে ১৪ টি এবং দাম অপরিবর্তিত ছিল ১৭৪ টির।



অপরদিকে দেশের ২য় শেয়ার বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সূচক ও লেনদেন দারুন ইতিবাচক ধারাতে শেষ হয়েছে। আজ অনেক দিন পরে সিএসইতে অনেক দিন পরে ১০০+ সূচক বাড়ল। আজ সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১১২.০২ পয়েন্ট বেড়ে সূচক অবস্থান করছে ১৮৩৯৪.৮১ পয়েন্টে।

আজ সিএসইতে মোট ১৬.৩৯ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা গতকাল ছিল ৮.১৪ কোটি টাকা। আজ সিএসইতে গত দিনের চেয়ে ৮.২৫ কোটি টাকার বেশি শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে।

আজ সিএসই তে মোট ১৪৩ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দাম বেড়েছে ৮১ টির, কমেছে মাত্র ৪ টির এবং অপরিবর্তিত ছিল ৫৮ টি কোম্পানির।

আজ অনেক দিন পরে উভয় স্টক এক্সচেঞ্জের সূচক ও লেনদেন শুরু থেকে শেষ পর্যন্ত ইতিবাচক ধারাতে শেষ হয়েছে। আজ বেশ কয়েকটি হাউজের অফিসে গিয়ে হাউজের অফিসার বিনিয়োগকারীদের কিছুটা প্রাণচঞ্চল দেখা গেল।
Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আপনি এটাও পড়তে পারেন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

শেয়ার বাজার
error: বিষয়বস্তু সুরক্ষিত !!