ঢাকা শেয়ার বাজার

২৩ জুলাই ২০২৪ মঙ্গলবার ৮ শ্রাবণ ১৪৩১

বাংলাদেশ ও আর্জেন্টিনা বাণিজ্য ও বিনিয়োগ বাড়াতে সমঝোতা স্মারক সই

সবার আগে শেয়ার বাজারের নির্ভর যোগ্য খবর পেতে আপনার ফেসবুক থেকে  “ঢাকা শেয়ার বাজার ডট কম” ফেসবুক পেজে লাইক করে রাখুন, সবার আগে আপনার ওয়ালে দেখতে। লাইক করতে লিংকে ক্লিক করুন  facebook.com/dhakasharebazar

খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে এবং দ্বিপাক্ষিক বাণিজ্য ও বিনিয়োগ বাড়াতে সমঝোতা স্মারক সই করেছে বাংলাদেশ ও আর্জেন্টিনা। আজ মঙ্গলবার ২৮শে ফেব্রুয়ারি সকালে সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এবং আর্জেন্টিনার পররাষ্ট্র ও আন্তর্জাতিক বাণিজ্যমন্ত্রী সান্তিয়াগো ক্যাফিয়েরো এ সমঝোতা স্মারক সই করেন।

 

স্বাক্ষর শেষে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী জানান, দক্ষিণ আমেরিকার বাণিজ্যজোট মারকোসুরের সঙ্গে মুক্ত বাণিজ্য চুক্তির প্রস্তাব দিয়েছে বাংলাদেশ। দেশটিতে বাংলাদেশের রফতানি বাড়ানোর সুযোগ আছে। এটা কাজে লাগাতে চায় সরকার।

তিনি বলেন, বাংলাদেশ গার্মেন্ট পণ্য রফতানি করবে আর্জেন্টিনায়। দেশটির জনসংখ্যা ২৭ কোটি। সেই বাজারটাকে ধরতে চায় সরকার। আর আর্জেন্টিনা থেকে গম, চিনি, সানফ্লাওয়ার আর সয়াবিন তেল আমদানি করবে বাংলাদেশ।

টিপু মুনশি বলেন,  ফুটবল নিয়ে দু-জাতির আগ্রহ অপরিসীম। এই আগ্রহই সম্পর্কের সবচেয়ে বড় মাধ্যম।

আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাণিজ্যে ক্ষেত্রে দুই দেশ অনেক গুলো চুক্তি করেছে যা দুই দেশের সম্পর্ককে আরও মজবুত করবে।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আপনি এটাও পড়তে পারেন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

শেয়ার বাজার
error: বিষয়বস্তু সুরক্ষিত !!