ঢাকা শেয়ার বাজার

১৯ জুলাই ২০২৪ শুক্রবার ৪ শ্রাবণ ১৪৩১

প্রিন্স উইলিয়াম গর্বিত বাবাকে নিয়ে

সবার আগে শেয়ার বাজারের নির্ভর যোগ্য খবর পেতে আপনার ফেসবুক থেকে  “ঢাকা শেয়ার বাজার ডট কম” ফেসবুক পেজে লাইক করে রাখুন, সবার আগে আপনার ওয়ালে দেখতে। লাইক করতে লিংকে ক্লিক করুন  facebook.com/dhakasharebazar

রাজা তৃতীয় চার্লসকে নিয়ে গর্ববোধ করেন তার বড় পুত্র প্রিন্স উইলিয়াম। রাজ্যাভিষেকের পরের দিন বাবাকে শ্রদ্ধা জানিয়ে প্রিন্স অব ওয়েলস বলেন, ‘পা, প্রয়াত রানি দ্বিতীয় এলিজাবেথ একজন গর্বিত মা।’

উইলিয়াম বলেন, রাজ্যাভিষেকের দিন উইন্ডসর ক্যাসেলে যে উচ্ছ্বসিত জনতার ভিড় হয়েছিল তার মধ্যেই দাদি ছিলেন।সেখান থেকেই তিনি আমাদের দেখছিলেন। এই দিনটি আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি দিন ছিল।

রাজা চার্লসের দীর্ঘ ৫০ বছরের অর্জন নিয়ে গর্বিত উইলিয়াম। তিনি বলেন, ‘পা,আমরা সবাই আপনাকে নিয়ে গর্বিত।’

ব্রিটিশ সিংহাসনের পরবর্তী উত্তরাধিকারী তিনি। রাজমুকুটের উত্তরসূরি হিসেবে জাতির উদ্দেশে শপথ করে তিনি বলেন, ‘আমি রাজা, দেশ ও কমনওয়েলথ এর সেবা করার জন্য প্রতিজ্ঞাবদ্ধ থাকব।

রাজ্যাভিষেক উপলক্ষে আয়োজিত কনসার্টে নীল রঙের রাজকীয় জাম্পস্যুট পরে উপস্থিত হয়েছিলেন রাজা চার্লস ও রানি কনসর্ট ক্যামিলা। অনুষ্ঠানে মৃদু হাসি দিয়ে পতাকা নেড়ে সম্ভাষণ জানান তারা।

কনসার্টে প্রিন্স অব ওয়েলসও তার বড় ছেলে প্রিন্স জর্জ ও প্রিন্সেস ক্যারলোটেকে নিয়ে উপস্থিত ছিলেন। রাজা ও রানির আসনের কাছেই বসে ছিলেন এডিনবার্গের ডিউক ও ডচেস রাজা। তাদের ঠিক পেছনেই ছিলেন প্রধানমন্ত্রী ঋষি সুনাক। এ ছাড়া কনসার্টে প্রিন্স অ্যান্ড্রু, ইয়র্কের ডিউক এবং তার প্রাক্তন স্ত্রী ডাচেস অফ ইয়র্ক, সারাহ ফার্গুসন, জারা টিন্ডাল এবং তার স্বামী মাইকও উপস্থিত ছিলেন।

গত শনিবার (৬ই মে) ব্রিটিশ রাজসিংহাসনের রাজা হিসেবে অভিষিক্ত হন রাজা তৃতীয় চার্লস। পবিত্র গসপেলের ওপর হাত রেখে রাজ্যাভিষেকের শপথ নেন রাজা তৃতীয় চার্লস।

ওয়েস্টমিনস্টার অ্যাবেতে রাজা চার্লসের রাজ্যাভিষেক শপথ অনুষ্ঠান পরিচালনা করেন ক্যান্টারবুরির আর্চবিশপ জাস্টিন ওয়েলবি। এ সময় ওয়েস্টমিনস্টার অ্যাবেতে উপস্থিত ছিলেন কুইন কনসর্ট ক্যামিলা, রাজার বড় ছেলে প্রিন্স উইলিয়াম, ছোট ছেলে প্রিন্স হ্যারি ও রাজপরিবারের অন্য সদস্যরা।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আপনি এটাও পড়তে পারেন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

শেয়ার বাজার
error: বিষয়বস্তু সুরক্ষিত !!