ঢাকা শেয়ার বাজার

১৩ জুলাই ২০২৪ শনিবার ২৯ আষাঢ় ১৪৩১

বিএসইসির নির্দেশনায় কোম্পানির উন্নতিকল্পে ইমাম বাটনের নতুন পরিচালনা পর্ষদ গঠিত

সবার আগে শেয়ার বাজারের নির্ভর যোগ্য খবর পেতে আপনার ফেসবুক থেকে  “ঢাকা শেয়ার বাজার ডট কম” ফেসবুক পেজে লাইক করে রাখুন, সবার আগে আপনার ওয়ালে দেখতে। লাইক করতে লিংকে ক্লিক করুন  facebook.com/dhakasharebazar

পুঁজিবাজারে তালিকাভুক্ত ফার্মাসিটিউক্যালস খাতের কোম্পানি ইমাম বাটন ইন্ডাস্ট্রিজ লিমিটেড (IMAMBUTTON) কোম্পানিটি দীর্ঘদিন বন্ধ থাকা এবং বিনিয়োগকারীদের কোন লভ্যাংশ না দেয়ার কারণে বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)কোম্পানিটির উন্নতি করার প্রয়াসে পরিচালনা পর্ষদ নতুন করে সাজানোর নির্দেশনা দিয়েছিল।বিএসইসির নির্দেশনা অনুযায়ী কোম্পানিটি নতুনভাবে পরিচালনা পর্ষদ গঠন করেছে।বোর্ড এর চেয়ারম্যানের নির্বাচন এবং ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে।

কোম্পানিটি জানিয়েছে যে অধ্যাপক মোহাম্মদ সগির হোসেন খন্দকার, (পিএইচডি)চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন এবং জনাব এএসএম হাসিব হাসান কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে নিযুক্ত হয়েছেন।

এছাড়াও অধ্যাপক মোহাম্মদ সগির হোসেন খন্দকার কোম্পানির ইন্ডিপেন্ডেন্ট ডিরেক্টর এবং এএসএম হাসিব হাসান শেয়ারহোল্ডার ডিরেক্টর হিসেবে নির্বাচিত হয়েছেন।

অন্যদিকে নমিনেটেড ডিরেক্টর হিসেবে হামি এন্ড কোং এর পক্ষে রাবেয়া হক, ইন্ডিপেন্ডেন্ট ডিরেক্টর হিসেবে মাহামুদ হোসেন এফসিএ, ইন্ডিপেন্ডেন্ট ডিরেক্টর হিসেবে ডেফোডিল ইউনিভার্সিটির অধ্যাপক মোহাম্মদ মাসুম ইকবাল নির্বাচিত হয়েছেন।

উল্লেখ্য কোম্পানিটি ১৯৯৬ সালে ঢাকা ও চট্রগাম স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত হয়েছিল।এর মোট শেয়ার ৭৭ লাখ। এর মধ্যে পরিচালকদের ৩০.০৮ শতাংশ শেয়ার ,প্রতিষ্ঠানিক বিনিয়োগকারীদের ৯.০১ শতাংশ শেয়ার এবং সাধারণ শেয়ার হোল্ডারদের আছে ৬০.৯১ শতাংশ শেয়ার রয়েছে।

বর্তমান দাম ৯৪.১০ টাকা। কোম্পানিটির এক বছরের সর্বনিম্ন দাম ২৩.৫০ ছিল টাকা এবং সর্বোচ্চ দাম ছিল ১৫৬.৬০ টাকা।কোম্পানির ফ্লোর প্রাইজ ছিল ১২৬.৬০টাকা।গতমাসে ফ্লোর ওঠার পরে অল্প সংখ্যক শেয়ার লেনদেন হয়ে প্রায় ২৫% শতাংশ দাম হারিয়ে বর্তমানে ৯৪.১০ টাকাতে লেনদেন হচ্ছে

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আপনি এটাও পড়তে পারেন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

শেয়ার বাজার
error: বিষয়বস্তু সুরক্ষিত !!