ঢাকা শেয়ার বাজার

২৩ জুলাই ২০২৪ মঙ্গলবার ৮ শ্রাবণ ১৪৩১

শাহজিবাজার পাওয়ারের বিদ্যুৎ কেন্দ্রের মেয়াদ ৫ বছর বেড়েছে

সবার আগে শেয়ার বাজারের নির্ভর যোগ্য খবর পেতে আপনার ফেসবুক থেকে  “ঢাকা শেয়ার বাজার ডট কম” ফেসবুক পেজে লাইক করে রাখুন, সবার আগে আপনার ওয়ালে দেখতে। লাইক করতে লিংকে ক্লিক করুন  facebook.com/dhakasharebazar

শেয়ারবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানি খাতের কোম্পানি শাহজিবাজার পাওয়ার কোম্পানি লিমিটেডের (SPCL) বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (বিপিডিবি) সাথে চুক্তির মেয়াদ বাড়ানো হয়েছে।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (বিপিডিবি) সঙ্গে করা চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ার কারণে গত ১০ ফেব্রুয়ারি থেকে তালিকাভুক্ত কোম্পানি শাহজিবাজার পাওয়ার লিমিটেডের (এসপিসিএল) একটি বিদ্যুৎ কেন্দ্রের উৎপাদন বন্ধ ছিল। নতুন করে কেন্দ্রটি থেকে আরো পাঁচ বছরের জন্য বিদ্যুৎ কেনার চুক্তি নবায়ন করেছে বিপিডিবি। গতকাল স্টক এক্সচেঞ্জের মাধ্যমে এ তথ্য জানিয়েছে কোম্পানিটি।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে, তথ্যানুসারে, হবিগঞ্জের মাধবপুরে অবস্থিত শাহজিবাজার পাওয়ারের ৮৬ মেগাওয়াট গ্যাসভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রটি থেকে ১৫ বছরের জন্য বিদ্যুৎ কেনার চুক্তি ছিল বিপিডিবির, যা গত ৯ ফেব্রুয়ারি শেষ হয়ে যায়। এর পর থেকে কেন্দ্রটির উৎপাদন বন্ধ ছিল। কোম্পানিটির পক্ষ থেকে আরো পাঁচ বছরের জন্য কেন্দ্রটির মেয়াদ বাড়াতে বিপিডিবির কাছে আবেদন করা হয়েছিল। এর পরিপ্রেক্ষিতে নো ইলেকট্রিসিটি নো পেমেন্ট শর্তের ভিত্তিতে কেন্দ্রটির মেয়াদ পাঁচ বছরের জন্য বাড়িয়েছে বিপিডিবি। এক্ষেত্রে কেন্দ্রটি থেকে ন্যূনতম কতটুকু বিদ্যুৎ নেয়া হবে এমন কোনো নিশ্চয়তা দেয়া হয়নি।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আপনি এটাও পড়তে পারেন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

শেয়ার বাজার
error: বিষয়বস্তু সুরক্ষিত !!