ঢাকা শেয়ার বাজার

২৩ জুলাই ২০২৪ মঙ্গলবার ৮ শ্রাবণ ১৪৩১

বিনিয়োগকারীরা দিশেহারা আজ যে শেয়ার দাম বৃদ্ধির শীর্ষে থাকছে কাল তা চলে যাচ্ছে দাম পতনের শীর্ষ তালিকায়

সবার আগে শেয়ার বাজারের নির্ভর যোগ্য খবর পেতে আপনার ফেসবুক থেকে  “ঢাকা শেয়ার বাজার ডট কম” ফেসবুক পেজে লাইক করে রাখুন, সবার আগে আপনার ওয়ালে দেখতে। লাইক করতে লিংকে ক্লিক করুন  facebook.com/dhakasharebazar

আজ ৩০ শে এপ্রিল , ২০২৩, ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনে অংশ নেয়া ৩৪২  প্রতিষ্ঠানের মধ্যে ৯৮ টি শেয়ারের দাম কমেছে।

আজ শেয়ারের দাম সবচেয়ে বেশি কমেছেএপেক্স  ফুডের।গতকাল কোম্পানিটির ক্লোজিং দাম ছিল ৩৯৩.৫০ টাকা। আজ লেনদেন শেষে কোম্পানিটির ক্লোজিং দাম হয়েছে ৩৫৯.২০ টাকা। আজ কোম্পানিটির শেয়ারের দাম ৩৪.৪০ টাকা কমেছে যা শতাংশের দিক দিয়ে .৭৪ শতাংশ কমেছে। এর মাধ্যমে কোম্পানিটি ডিএসইর দরপতনের তালিকার শীর্ষে উঠে এসেছে

ডিএসইতে দর পতনের শীর্ষ তালিকায় উঠে আসা অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে মনোসপুলের  দাম কমেছে .৭৪ শতাংশ, এপেক্স ফুট ওয়ারের দাম কমেছে .৭৩ শতাংশএছাড়াও যেগুলির দাম সবচেয়ে বেশি কমেছে সেগুলি হলোঃ সী পার্ল বিচ,আমরাটেক,অরিয়ন ইনফিউশন,খান ব্রাদার্স ,,ন্যাশনাল ফুড লিগ্যাসি ফুটওয়্যার কহিনুর ক্যামিকেল ইত্যাদি ।

বিনিয়োকারীরা দিশেহারা হয়ে পরছে,আজ যে শেয়ার দাম বৃদ্ধির শীর্ষে থাকছে কাল তা চলে যাচ্ছে দাম পতনের শীর্ষ তালিকায় ।উল্লেখ্য, আজ যে সব শেয়ার টপ লুজারে চলে এসেছে এর বেশিরভাগই ছিল গতকালের টপগেইনিং তালিকাতে।আজ এত কোম্পানির দাম কমার কারণ যে শুধু ইপিএস কম আসা তা নয় কিছু কিছু কোম্পানির ভালো ইপিএস আসা সত্তেও দাম পতন হয়েছে।দুখঃজনক  হলেও সত্য কিছু অসাধু লোকজন লভ্যাংশ ও ইপিএস প্রকাশ হবার আগেই নিউজ পেয়ে যায় ,যার ফলে তারা খবর আসার আগেই শেয়ারের দাম বাড়িয়ে খবর প্রকাশের দিন বা পরের দিন সাধারণ বিনিয়োগকারীদের শেয়ার ফিডিং করে দিচ্ছেন।নীতিনির্ধারকদের উচিৎ যাতে  মূল্য সংবেদনশীল তথ্য প্রকাশের আগে লভ্যাংশ বা ইপিএসের খবর প্রকাশ  না হয় সে ব্যাপারে কঠোর পদক্ষেপ নেয়া।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আপনি এটাও পড়তে পারেন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

শেয়ার বাজার
error: বিষয়বস্তু সুরক্ষিত !!