ঢাকা শেয়ার বাজার

১৩ জুলাই ২০২৪ শনিবার ২৯ আষাঢ় ১৪৩১

বিমান ১৭ বছরে পদ্মার বকেয়া বিল দিবে

সবার আগে শেয়ার বাজারের নির্ভর যোগ্য খবর পেতে আপনার ফেসবুক থেকে  “ঢাকা শেয়ার বাজার ডট কম” ফেসবুক পেজে লাইক করে রাখুন, সবার আগে আপনার ওয়ালে দেখতে। লাইক করতে লিংকে ক্লিক করুন  facebook.com/dhakasharebazar

প্রতি মাসে ১০ থেকে ১৫ কোটি টাকা করে পদ্মা অয়েল কোম্পানির বকেয়া অর্থ পরিশোধে সম্মত হয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এতে বিমানের কাছে বকেয়া ২ হাজার ১০৮ কোটি টাকা আদায়ে কোম্পানিটির ১৪০ থেকে ২১০ মাস সময় লাগবে।

জ্বালানি বিভাগের একটি বৈঠকে জানানো হয়, সম্প্রতি অর্থ বিভাগ, বেসরকারি বিমান পরিবহন এবং পর্যটন মন্ত্রণালয়ের সঙ্গে জ্বালানি বিভাগ এবং পেট্রোলিয়াম করপোরেশনের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী জুন মাসে প্রথম কিস্তি পাওয়া যাবে বলে আশা করছেন জ্বালানি বিভাগের এক কর্মকর্তা।

তিনি বলেন, বিমান যদি মাসে ১০ কোটি টাকা করে পরিশোধ করে তাহলে এই অর্থ পরিশোধ করতে অন্তত সাড়ে ১৭ বছর সময় প্রয়োজন হবে। আর যদি মাসে ১৫ কোটি টাকা করে পরিশোধ করে তাহলে সাড়ে ১১ বছরের বেশি সময় লাগবে। একেবারেই না পাওয়ার চাইতে আস্তে আস্তে পাওয়াটা ভালো বলে মনে করেন তিনি।

জ্বালানি বিভাগ সূত্র বলছে, ২০১১ থেকে ২০১৯ সাল পর্যন্ত সময়ে বিমানের কাছে সুদে আসলে ২ হাজার ১০৮ কোটি টাকা পাওনা হয় পদ্মা অয়েল কোম্পানি। বাকিতে নেওয়া তেলের টাকা চাইলে বিমান তা দিতে টালবাহানা করে। এরপর এই টাকা তাদের পক্ষে দেওয়া সম্ভব না জানিয়ে মওকুফ করে দিতে বলে।

অবশেষে অনেক ঘটনার পরে সমঝোতায় এসে বিমান ও পদ্মা

পদ্মা অয়েলের ব্যবস্থাপনা পরিচালক মোঃ মাসুদুর রহমান জানান, আগামী মাস হতে ১০-১৫ কোটি টাকা করে বকেয়া পরিশোধ করা শুরু করবে বিমান। তিনি জানান, এ বিষয়ে সার্বক্ষণিকভাবে বিমানের সঙ্গে যোগাযোগ রাখতে বলা হয়েছে।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আপনি এটাও পড়তে পারেন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

শেয়ার বাজার
error: বিষয়বস্তু সুরক্ষিত !!