ঢাকা শেয়ার বাজার

২৩ জুলাই ২০২৪ মঙ্গলবার ৮ শ্রাবণ ১৪৩১

ব্লকে মার্কেটে সবাইকে লেনদেনের সুযোগ দেয়া হোক, না হয় ফ্লোরের নিচে ব্লকে ১০% কমে শেয়ার লেনদেন বন্ধ করে দেয়া হোক

সবার আগে শেয়ার বাজারের নির্ভর যোগ্য খবর পেতে আপনার ফেসবুক থেকে  “ঢাকা শেয়ার বাজার ডট কম” ফেসবুক পেজে লাইক করে রাখুন, সবার আগে আপনার ওয়ালে দেখতে। লাইক করতে লিংকে ক্লিক করুন  facebook.com/dhakasharebazar

ব্লোক মার্কেটে লেনদেনের সর্বনিম্ন সীমা পাঁচ লাখ টাকা কমানোর দাবি বিনিয়োগকারীদের অথবা ফ্লোর প্রাইজের নিচে ব্লক মার্কেটে লেনদেন বন্ধ করে দেয়া হোক।

সাধারণ বিনিয়োগকারীগন ব্লক লেনদেনে অংশগ্রহণ করতে ইচ্ছুক, তাদের দাবি লেনদেনের সর্বনিম্ন সীমা পাঁচ লাখ টাকা কমিয়ে অন্তত / লাখ টাকা করা হোক।

কেননা লাখ টাকার বিধিনিষেধ থাকাতে অনেক বিনিয়োগকারী শেয়ার ক্রয়/বিক্রয় করতে পারছেন না। বিনিয়োগকারীদের দাবি ব্লোক লেনদেনে সর্বনিম্ন সীমা পাঁচ লাখ টাকা কমিয়ে দেয়া হোক।

বড় বিনিয়োগকারীরা এই সুবিধা পেলে কেন তারা পাবেন না। বিনিয়োগকারীদের ক্ষেত্রে ব্লক মার্কেটে লেনদেনের ক্ষেত্রে সর্বনিম্ন সীমা পাঁচ লাখ টাকা। অর্থাৎ, একজন বিনিয়োগকারী ব্লক মার্কেট থেকে কোনো কোম্পানির শেয়ার কিনতে বা বিক্রি করতে চাইলে তাকে বাজারমূল্যে ওই কোম্পানির ন্যূনতম পাঁচ লাখ টাকার সমপরিমাণ শেয়ার ক্রয়/বিক্রি করতে হবে।

যেহেতু ফ্লোর দামের ১০% কমে ব্লকে লেনদেন হচ্ছে, সাধারণ বিনিয়োগকারীরাও চাচ্ছে লেনদেনের ক্ষেত্রে সর্বনিম্ন সীমা কমিয়ে তাদের ফ্লোরের নিচে লেনদেনে অংশগ্রহণ করতে সুযোগ দেয়া

বিনিয়োগকারীদের দাবি হয় ফ্লোরের নিচে সবাইকে লেনদেন করার সুযোগ দেয়া হোক ,না হয় ফ্লোর প্রাইজের নিচে ব্লক মার্কেটে লেনদেন বন্ধ করে দেয়া হোক।
উল্লেখ্য, এই দাবি সাধারণ বিনিয়োগকারীদের ,তাই বিষয়টি যথাযথ করতৃপক্ষের ভেবে দেখা উচিৎ।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আপনি এটাও পড়তে পারেন

একটি রেসপন্স

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

শেয়ার বাজার
error: বিষয়বস্তু সুরক্ষিত !!