ঢাকা শেয়ার বাজার

২৩ জুলাই ২০২৪ মঙ্গলবার ৮ শ্রাবণ ১৪৩১

ব্লক ট্রেডে ব্যাংক ও ফাইনান্সের আধিপত্য আজ

সবার আগে শেয়ার বাজারের নির্ভর যোগ্য খবর পেতে আপনার ফেসবুক থেকে  “ঢাকা শেয়ার বাজার ডট কম” ফেসবুক পেজে লাইক করে রাখুন, সবার আগে আপনার ওয়ালে দেখতে। লাইক করতে লিংকে ক্লিক করুন  facebook.com/dhakasharebazar

আজ ২৮ ডিসেম্বর, বুধবার দেশের প্রধান শেয়ার বাজার ঢাকা ষ্টক এক্সচেঞ্জে ৫৭ টি শেয়ারের ব্লকে মোট লেনদেন হয়েছে ৭৫.৩০ কোটি টাকা।

গতকাল ব্লকে মোট ৫৮ টি কোম্পানির ট্রেড হয়েছে ১৪০.১৭ কোটি টাকা। আজ ব্লকে গত দিনের চেয়ে লেনদেন কম হয়েছে ৬৪.৮৭ কোটি টাকা।

আজকের ব্লকে ভলিউমের দিক দিয়ে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে ব্রাক ব্যাংক লিমিটেডের। আজ ব্যাংকটির ৪০.১৮ লাখ শেয়ার লেনদেন হয়েছে। এর পরে বেশি লেনদেন হয়েছে পেসিফিক ডেনিমের ৪.২৮ লাখ, আইএফআইসি ব্যাংকের ৩.৬০ লাখ, আইপিডসি ফাইনান্সের২.৮০ লাখ এবং গ্লোবাল ইসলামি ব্যাংকের ২.৪০ লাখ শেয়ারের লেনদেন হয়েছে।

এছাড়া আজ ব্লকে টাকার অংকে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে রেনেটার। এর পরে উল্লেখযোগ্য লেনদেন হয়েছে ব্রাক ব্যাংকের, অরিয়ন ইনফিউশন, বিএটিবিসি ও বাংলাদেশ সাবমেরিন ক্যাবেলের।

উল্লেখ্য আজ ব্লকে ৭৫.৩০ কোটির লেনদেন এর মধ্যে শুধু রেনেটারই ২০.১৭ কোটি টাকার লেনদেন হয়েছে।

উল্লেখ্য ফ্লোর দামের ১০% নিচে ব্লকে লেনদেন করার সুযোগ দেয়ার পর, আজ প্রথম ফ্লোরের চেয়ে কমে বেশকিছু ব্যাংক ও ফাইনান্সের লেনদেন হতে দেখা গেল।

আজ ডিএসইর মোট লেনদেন ২৫৮.২২ কোটি টাকা। এর মধ্যে শুধু ব্লকের লেনদেন ই ৭৫.৩০ কোটি টাকা। সে হিসাবে আজ ডিএসইর মূল লেনদেন ১৮২.৯২ কোটি টাকা, যা গতকাল ছিল ১২৯.৪১ কোটি টাকা মাত্র।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আপনি এটাও পড়তে পারেন

একটি রেসপন্স

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

শেয়ার বাজার
error: বিষয়বস্তু সুরক্ষিত !!