ঢাকা শেয়ার বাজার

১৩ জুলাই ২০২৪ শনিবার ২৯ আষাঢ় ১৪৩১

ব্লক মার্কেটে ৩ টি কোম্পানির লেনদেন ১০৫ কোটি টাকা

সবার আগে শেয়ার বাজারের নির্ভর যোগ্য খবর পেতে আপনার ফেসবুক থেকে  “ঢাকা শেয়ার বাজার ডট কম” ফেসবুক পেজে লাইক করে রাখুন, সবার আগে আপনার ওয়ালে দেখতে। লাইক করতে লিংকে ক্লিক করুন  facebook.com/dhakasharebazar

আজ ১৯শে মার্চ ২০২৩, দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা ষ্টক এক্সচেঞ্জে ব্লকে ৫১ টি শেয়ারের মোট লেনদেন হয়েছে  ১৩৯.৭৪ কোটি টাকা। গতকাল ব্লকে মোট ৫৭ টি কোম্পানির ট্রেড হয়েছিল ১৫১.৪৫ কোটি টাকা। আজ ব্লকে গত দিনের চেয়ে লেনদেন কম হয়েছে ১৪.৭১ কোটি টাকা।

আজকের  ব্লক মার্কেটে  ভলিউমের দিক দিয়ে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে বেক্সিমকো সুকুকের (BEXGSUKUK), লেনদেন হয়েছে ৫৬ লাখ। এর পরেই বেশি লেনদেন হয়েছে বেক্সিমকো ফার্মার ৩৫ লাখ, ব্যাংক এশিয়ার ১৬.৩২  লাখ, ফরচুন সূজের লেনদেন হয়েছে ১২.০১ লাখ ও পাওয়ার গ্রীডের লেনদেন হয়েছে ৫.৫০ লাখ শেয়ারের।

এছাড়া আজ ব্লকে টাকার অংকে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে বেক্সিমকো সুকুকের (BEXGSUKUK), এর পরেই উল্লেখযোগ্য লেনদেন হয়েছে বেক্সিমকো ফার্মা, সি পার্ল বিচ, ফরচুন সূজ ও আলহাজ্ব টেক্সটাইল লিমিটেডের।

আজ বুধবার ডিএসইর মূল লেনদেনের প্রায় ৩১ শতাংশই লেনদেন হয়েছে ব্লক মার্কেটের মাধ্যমে।

উল্লেখ্য, আজ ব্লক মার্কেটে বেক্সিমকো গ্রুপের ২ টি কোম্পানির লেনদেন হয়েছে প্রায় ৯৫ কোটি (বেক্সিমকো সুকুকের ৪৭.৬০ কোটি ও বেক্সিমকো ফার্মার ৪৭.২৫ কোটি) কোটি টাকার।

বেক্সিমকো ফার্মার ব্লক মার্কেটে লেনদেন হবার মূল কারণ একজন উদ্যোক্তা পরিচালকের শেয়ার বিক্রি, গত ১৩ মার্চ একজন পরিচালক ব্লক মার্কেটে ১.৭০ কোটি শেয়ার বিক্রি করবেন বলে ঘোষণা দিয়েছেন। মঙ্গলবার, বুধবার ও বৃহস্পতিবার আজ মোট ৪ দিন মিলে কোম্পানিটির ১ কোটি ৪০ লাখ ২৫ হাজার শেয়ার ব্লক মার্কেটের মাধ্যমে লেনদেন হলো। হিসাব অনুযায়ী উদ্যোক্তা পরিচালকের আর বিক্রি বাকি আছে ২৯ লাখ ৭৫ হাজার শেয়ার।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আপনি এটাও পড়তে পারেন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

শেয়ার বাজার
error: বিষয়বস্তু সুরক্ষিত !!