ঢাকা শেয়ার বাজার

১৩ জুলাই ২০২৪ শনিবার ২৯ আষাঢ় ১৪৩১

মার্কিন বিমানের প্রবেশ ঠেকাতে, গেল রাশিয়া যুদ্ধবিমান

সবার আগে শেয়ার বাজারের নির্ভর যোগ্য খবর পেতে আপনার ফেসবুক থেকে  “ঢাকা শেয়ার বাজার ডট কম” ফেসবুক পেজে লাইক করে রাখুন, সবার আগে আপনার ওয়ালে দেখতে। লাইক করতে লিংকে ক্লিক করুন  facebook.com/dhakasharebazar

নিজেদের সীমান্তে দুটি মার্কিন যুদ্ধবিমানকে বাধা দেওয়ার দাবি করেছে রাশিয়া। রুশ ফেডারেশনের ন্যাশনাল ডিফেন্স কন্ট্রোল সেন্টার টেলিগ্রামে এক বিবৃতিতে জানিয়েছে, ২৩ মে বাল্টিক সাগরে রাশিয়ার সীমান্তের কাছে এ ঘটনা ঘটে।

বিবৃতিতে আরও বলা হয়, রুশ সীমান্তে অনুপ্রবেশ ঠেকাতে বাল্টিক ফ্লিটের বিমান প্রতিরক্ষা বাহিনীর একটি ‘এসইউ-২৭’ যুদ্ধবিমান পাঠানো হয়। সেখানে রুশ বিমান বাহিনীর ক্রুরা মার্কিন ‘বি-১বি’ কৌশলগত বোমারু বিমান চিহ্নিত করে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, ‘রাশিয়ার সীমান্ত থেকে বিদেশি সামরিক বিমানগুলো সরিয়ে দেওয়ার পর রুশ ফাইটার জেটটি তার বিমান ঘাঁটিতে ফিরে গেছে।

এ ঘটনায় মার্কিন প্রতিরক্ষা দফতর পেন্টাগন মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল প্যাট রাইডার জানান, মার্কিন যুদ্ধবিমান রাশিয়ার যুদ্ধ বিমানের বাধার শিকার হয়। যদিও সেখানে তেমন কিছু ঘটেনি। বি-১বি বোমারু বিমানগুলো ‘ইউরোপে একটি দীর্ঘ পরিকল্পিত মহড়ায়’ অংশ নিচ্ছিল।

এর আগে গত মার্চে কৃষ্ণ সাগরে রাশিয়ার একটি এসইউ-২৭ যুদ্ধবিমানের সঙ্গে মার্কিন এমকিউ-৯ রিপার ড্রোনের সংঘর্ষ হয় বলে জানায় মার্কিন সেনাবাহিনীর ইউরোপীয় কমান্ড।

 

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আপনি এটাও পড়তে পারেন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

শেয়ার বাজার
error: বিষয়বস্তু সুরক্ষিত !!