ঢাকা শেয়ার বাজার

২১ জুলাই ২০২৪ রবিবার ৬ শ্রাবণ ১৪৩১

শুরুতে আশা জাগিয়ে বাজার নেতিবাচক ধারাতে শেষ হয়েছে উভয় এক্সচেঞ্জে

সবার আগে শেয়ার বাজারের নির্ভর যোগ্য খবর পেতে আপনার ফেসবুক থেকে  “ঢাকা শেয়ার বাজার ডট কম” ফেসবুক পেজে লাইক করে রাখুন, সবার আগে আপনার ওয়ালে দেখতে। লাইক করতে লিংকে ক্লিক করুন  facebook.com/dhakasharebazar

আজ বুধবার,১৮ জানুয়ারি ২০২৩, উভয় স্টক এক্সচেঞ্জে মূল্য সূচক ও লেনদেন নেতিবাচক ধারাতে শেষ হয়েছে।

আজ দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল সূচক ও লেনদেন শুরুতে ইতিবাচক ধারাতে শুরু হলেও দিনশেষে সূচকের নেতিবাচক ধারাতে শেষ হয়। এবং লেনদেন গত কালের চেয়ে অল্প বেড়ে আজকের লেনদেন শেষ হয়।

আজ ডিএসইতে মোট লেনদেন হয়েছে ৯৩৪.২৯ কোটি টাকার শেয়ার। যা গত দিন ছিল ৯০০.৪৮ কোটি টাকার শেয়ার। আজ ডিএসইতে গতদিনের চেয়ে ৩৩.৮১ কোটি টাকার বেশি শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে।

লেনদেনে আজ মূল সূচক ডিএসইএক্স সূচক ২৩.৫৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২৮৮.১৭ পয়েন্টে। এছাড়া ডিএসইএস বা শরীয়াহ সূচক ৪.১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৬৭.৩৮ পয়েন্টে। ডিএস ৩০ সূচক ৪.৮৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২২১০.৪২ পয়েন্টে।

আজ ডিএসইতে মোট ৩৬৮ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দাম বেড়েছে ৪৯ টির, কমেছে ১৩৮ টির এবং অপরিবর্তিত ছিল ১৮১টির।

 

অপর দিকে দেশের ২য় শেয়ার বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন নেতিবাচক ধারাতে শেষ হয়েছে। সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৪১.৭২ পয়েন্ট কমে সূচক অবস্থান করছে ১৮৪৮৮.১৬ পয়েন্টে।

আজ সিএসইতে ১৭.৮৮ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা গতকাল ছিল ৪২.২৭ কোটি টাকা। আজ সিএসইতে গতদিনের চেয়ে ২৪.৩৯ কোটি টাকার কম শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে।

আজ সিএসই তে মোট ২২১ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দাম বেড়েছে ৩৬ টির, কমেছে ৯০ টির এবং অপরিবর্তিত ছিল ৯৫ টির।

আজ উভয় স্টক এক্সচেঞ্জে সকাল থেকে বেলা ১ টা পর্যন্ত লেনদেন ওঠা নামার মধ্যে থাকলেও দিন শেষে উভয় স্টক এক্সচেঞ্জের বাজার নেতিবাচক ধারাতে চলে যায়।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আপনি এটাও পড়তে পারেন

2 Responses

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

শেয়ার বাজার
error: বিষয়বস্তু সুরক্ষিত !!