ঢাকা শেয়ার বাজার

২১ জুলাই ২০২৪ রবিবার ৬ শ্রাবণ ১৪৩১

শেয়ার বাজারকে সামনের দিকে নিয়ে যাবো: ডিএসইর নব-নির্বাচিত চেয়ারম্যান

সবার আগে শেয়ার বাজারের নির্ভর যোগ্য খবর পেতে আপনার ফেসবুক থেকে  “ঢাকা শেয়ার বাজার ডট কম” ফেসবুক পেজে লাইক করে রাখুন, সবার আগে আপনার ওয়ালে দেখতে। লাইক করতে লিংকে ক্লিক করুন  facebook.com/dhakasharebazar

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) নবনির্বাচিত চেয়ারম্যান . হাফিজ মুহম্মদ হাসান বাবু ও নবনিযুক্ত পরিচালনা পর্ষদের সাথে ডিএসই ব্রোকার্স এ্যাসোসিয়েশন অব বাংলাদেশএর প্রেসিডেন্ট রিচার্ড ডি রোজারিওএর নেতৃত্বে ডিবিএ পরিচালনা পর্ষদের প্রথম সৌজন্য বৈঠক হলো গতকাল ২১ শে মার্চ।

প্রথম বৈঠকে অধ্যাপক . হাফিজ বলেন, আমরা চাই বাজারের পরিবর্তন। আপনাদের সকলের সহযোগিতায় সম্মিলিত ভাবে বাজারের উন্নয়ন করতে চাই। আমার সহকর্মীবৃন্দ সকলেই সহযোগী মনোভাবাপন্ন। সকলেই তাদের কর্মক্ষেত্রে দক্ষ অভিজ্ঞ ব্যক্তিত্ব। বর্তমান বোর্ড বিশ্বাস করে, আপনাদেরকে ছাড়া পুঁজিবাজারের উন্নয়ন সম্ভব নয়। এই মার্কেটটা আসলে আপনাদেরই সৃষ্টি করা মার্কেট। ডিমিউচ্যুয়ালাইজেশনের প্রেক্ষাপটে আমরা হয়ত আজ এখানে এসেছি, কিন্তু এখানে আপনারাই প্রধান চালিকা শক্তি।

আমরা আপনাদেরকে সাথে নিয়েই উন্নয়ন পরিকল্পনা করবো এবং এই প্রতিষ্ঠান, এই মার্কেট এবং দেশের অর্থনৈতিক অবস্থার উন্নয়ন ঘটাবো। এটাই হলো আমাদের লক্ষ্য। আমাদের নিজস্ব কোন এজেন্ডা নেই। আমরা এখানে আপনাদের সাথে সমন্বয় করে এই পুঁজিবাজারকে সামনের দিকে নিয়ে যাবো।

চেয়ারম্যান অধ্যাপক . হাফিজ মুহম্মদ হাসান বাবু বলেছেন, বাংলাদেশের পুঁজিবাজারকে ব্র্যান্ডিং করতে হবে। সাধারণ মানুষের কাছে পুঁজিবাজার সম্পর্কে যে নেতিবাচক ধারণা রয়েছে, তা পরিবর্তন করতে হবে। আপনারা কখনো আমাদের সঙ্গে কথা বলতে সংকোচ বোধ করবেন না। আমরা সব সেক্টর নিয়ে কাজ করবো। ভালো ইনভেস্টমেন্ট আনতে হলে ভালো ইনস্ট্রুমেন্ট আনতে হবে।

ডিএসইর নবনির্বাচিত পর্ষদের সঙ্গে গতকাল অনুষ্ঠিত ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ডিবিএ) সৌজন্য বৈঠকে তিনি এসব কথা বলেন।

গতকালের বৈঠকে ডিএসইর নবনিযুক্ত পরিচালক অধ্যাপক . আব্দুল্লাহ আল মাহমুদ, মোঃ আফজাল হোসেন, রুবাবা দৌলা, শেয়ারহোল্ডার পরিচালক মোঃ শাকিল রিজভী, ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) এম. সাইফুর রহমান মজুমদারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারাউপস্থিত ছিলেন। অন্যদিকে ডিবিএর পক্ষ থেকে সংগঠনটির প্রেসিডেন্ট রিচার্ড ডিরোজারিওর নেতৃত্বে সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোঃ সাজেদুল ইসলাম ভাইস প্রেসিডেন্ট মোঃ সাইফুদ্দিনসহ পরিচালনা পর্ষদের সদস্যরা সৌজন্য বৈঠকে উপস্থিত ছিলেন।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আপনি এটাও পড়তে পারেন

একটি রেসপন্স

  1. বাজার নিয়ে প্রপার কাজ করলে অবশ্যই বাজারের উন্নয়ন হবে।বাজার সাভাবিক করতে সব অনিয়ম বন্ধ করতে হবে।তাহলেই বাজার সাভাবিক গতিতে আগাবে,পাশাপাশি বাজারে ডিমান্ড ও সাপ্লাইকে না বেধে রেখে বাজারকে তার সাভাবিক গতিতে ছেড়ে দিতে হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

শেয়ার বাজার
error: বিষয়বস্তু সুরক্ষিত !!