ঢাকা শেয়ার বাজার

১৯ জুলাই ২০২৪ শুক্রবার ৪ শ্রাবণ ১৪৩১

সমাপ্ত হিসাব বছরে চুড়ান্ত ও অন্তবর্তীকালীন মিলে রেকর্ড পরিমান লভ্যাংশ দিল লাফার্জ সিমেন্ট

সবার আগে শেয়ার বাজারের নির্ভর যোগ্য খবর পেতে আপনার ফেসবুক থেকে  “ঢাকা শেয়ার বাজার ডট কম” ফেসবুক পেজে লাইক করে রাখুন, সবার আগে আপনার ওয়ালে দেখতে। লাইক করতে লিংকে ক্লিক করুন  facebook.com/dhakasharebazar

পুঁজিবাজারারে তালিকাভুক্ত সিমেন্ট খাতের কোম্পানি লাফার্জ হোলসিম বাংলাদেশ লিমিটেড (LHBL)গত ৩১ ডিসেম্বর ২০২২ তারিখে সমাপ্ত হিসাব বছরের জন্য চুড়ান্ত লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ চুড়ান্ত নগদ লভ্যাংশ দিবে।

আজ ২ রা মার্চ ২০২৩ অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে ২০২২ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর লভ্যাংশ ঘোষণা করে। উল্লেখ্য কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০২২ তারিখে সমাপ্ত হিসাব বছরের জন্য এর আগে ৩৩ শতাংশ অন্তবর্তীকালীন লভ্যাংশ ঘোষণা করেছিল, যা ইতিমধ্যেই বিনিয়োগকারীদের পরিশোধ করেছে। কোম্পানিটি গত সমাপ্ত হিসাব বছরে চুড়ান্ত ও অন্তবর্তীকালীন মিলে মোট ৪৮ শতাংশ নগদ লভ্যাংশ দিল।

গত ৩১ ডিসেম্বর সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৩.৮৩ টাকা, যা আগের বছর ছিল ৩.৮৪ টাকা। শেয়ার প্রতি নেট অপারেটিং নগদ প্রবাহ(NOCFPS) হয়েছে ৫.৭৬ টাকা। যা আগের বছর ছিল ৫.৬৩ টাকা।
শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (NAVPS) হয়েছে ১৫.২৫ টাকা,যা আগে ছিল ১২.৪৩ টাকা।

আগামী ৯ মে ২০২৩ ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৭ মার্চ, ২০২৩।

গতবছর কোম্পানি টি ২৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা দিয়েছিল। আগামী রবিবার ৫ ই মার্চ ২০২৩’কোম্পানিটি নো লিমিট প্রাইজে লেনদেন হবে।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আপনি এটাও পড়তে পারেন

2 Responses

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

শেয়ার বাজার
error: বিষয়বস্তু সুরক্ষিত !!