ঢাকা শেয়ার বাজার

১৯ জুলাই ২০২৪ শুক্রবার ৪ শ্রাবণ ১৪৩১

সিটি ব্যাংকের অনুমোদিত মূলধন বাড়ানোর সিদ্ধান্ত

সবার আগে শেয়ার বাজারের নির্ভর যোগ্য খবর পেতে আপনার ফেসবুক থেকে  “ঢাকা শেয়ার বাজার ডট কম” ফেসবুক পেজে লাইক করে রাখুন, সবার আগে আপনার ওয়ালে দেখতে। লাইক করতে লিংকে ক্লিক করুন  facebook.com/dhakasharebazar

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের সিটি ব্যাংক  লিমিটেড (CITYBANK ) অনুমোদিত মূলধন বৃদ্ধি ও নাম পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে, ব্যাংকটির অনুমোদিত মূলধন ১৫০ কোটি টাকা থেকে ২০০ কোটি টাকায় উন্নীত করা হবে। গতকাল ১১ এপ্রিল ২০২৩ অনুষ্ঠিত ব্যাংকের পরিচালনা পর্ষদের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ব্যাংকটির শেয়ার হোল্ডারদের সম্মতি সাপেক্ষে এই সিদ্ধান্ত কার্যকর হবে।

শেয়ারহোল্ডারদের মতামত নেওয়ার জন্য আগামী ৪ জুলাই ব্যাংকটির সাধারণ সভায় আহ্বান করা হয়েছে। আগামীতে বোনাস বা স্টক লভ্যাংশ ঘোষণা করা হলে যাতে পরিশোধিত মূলধন বাড়াতে সমস্যা না হয়। সে উদ্দেশ্যে অনুমোদিত মূলধন বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উল্লেখ্য, ব্যাংকের পরিচালনা পর্ষদের একই বৈঠকে ব্যাংকটি নাম দ্যা সিটি ব্যাংক লিমিটেড থেকে পরিবর্তন করে সিটি ব্যাংক পিএলসি করার সিদ্ধান্ত হয়েছে। সংশোধিত কোম্পানি আইনের নির্দেশনা অনুসারে এই পরিবর্তন করা হচ্ছে।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আপনি এটাও পড়তে পারেন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

শেয়ার বাজার
error: বিষয়বস্তু সুরক্ষিত !!