ঢাকা শেয়ার বাজার

১৯ জুলাই ২০২৪ শুক্রবার ৪ শ্রাবণ ১৪৩১

সোমালিয়ায় হামলায় ৫৪ সেনা নিহত, জঙ্গিগোষ্ঠী আল শাবাবের দাবি ১৩৭ জন

সবার আগে শেয়ার বাজারের নির্ভর যোগ্য খবর পেতে আপনার ফেসবুক থেকে  “ঢাকা শেয়ার বাজার ডট কম” ফেসবুক পেজে লাইক করে রাখুন, সবার আগে আপনার ওয়ালে দেখতে। লাইক করতে লিংকে ক্লিক করুন  facebook.com/dhakasharebazar

সোমালিয়ায় জঙ্গিগোষ্ঠী আল-শাবাবের হামলায় উগান্ডার ৫৪ সেনা নিহত হয়েছেন। উগান্ডার প্রেসিডেন্ট ইওওয়েরি মুসেভেনি জানান, সোমালিয়ায় আফ্রিকান ইউনিয়ন শান্তিরক্ষীদের একটি ঘাঁটিতে অতর্কিত হামলা চালায় সশস্ত্র জঙ্গিরা। তবে জঙ্গি গোষ্ঠীটি দাবি করছে, হামলায় ১৩৭ জনকে সেনা নিহত হয়েছে।

এক বিবৃতিতে শনিবার প্রেসিডেন্ট মুসেভেনি জানান, রাজধানী মোদাদিসু থেকে ১৩০ কিলোমিটার দক্ষিণ পশ্চিমে আল-শাবাব বুলমারের ঘাঁটিতে হামলা চালায়। হামলাটি গত সপ্তাহে হয়েছে বলেও জানান তিনি।

তবে জঙ্গিগোষ্ঠীটি দাবি করেছে, গত ২৬ মে তারা একটি আত্মঘাতী হামলা চালালে ১৩৭ সেনা নিহত হন।

প্রেসিডেন্ট মুসেভেনি শনিবার বলেন, ‘উগান্ডা পিপলস ডিফেন্স ফোর্সেস (ইউপিডিএফ) সশস্ত্র গোষ্ঠীর কাছ থেকে ঘাঁটিটি পুনরুদ্ধার করেছে। আমাদের সেনারা অসাধারণ দক্ষতা দেখিয়েছে এবং নিজেদের পুনর্গঠিত করেছে। ফলে মঙ্গলবারের মধ্যে ঘাঁটিটি পুনরুদ্ধার করা সম্ভব হয়েছে।’

সোমালিয়া, উগান্ডাসহ আফ্রিকার কয়েকটি দেশে আল শাবাবের সদস্যরা সক্রিয়। আত্মঘাতী হামলা, বোমা বিস্ফোরণ, অপহরণ ও লুটপাটসহ বিভিন্ন অপরাধে জড়িত জঙ্গি গোষ্ঠীটি। এদের বিরুদ্ধে দীর্ঘদিন ধরে অভিযান চালিয়ে আসছে নিরাপত্তা বাহিনী। তারপরও তৎপরতা থামছে না।

সূত্র: আল জাজিরা

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আপনি এটাও পড়তে পারেন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

শেয়ার বাজার
error: বিষয়বস্তু সুরক্ষিত !!