ঢাকা শেয়ার বাজার

২৩ জুলাই ২০২৪ মঙ্গলবার ৮ শ্রাবণ ১৪৩১

স্যামসাংয়ের কর্মীরা লাগাতার ধর্মঘটে যাচ্ছেন!

সবার আগে শেয়ার বাজারের নির্ভর যোগ্য খবর পেতে আপনার ফেসবুক থেকে  “ঢাকা শেয়ার বাজার ডট কম” ফেসবুক পেজে লাইক করে রাখুন, সবার আগে আপনার ওয়ালে দেখতে। লাইক করতে লিংকে ক্লিক করুন  facebook.com/dhakasharebazar

কোরিয়ার জনপ্রিয় মোবাইল ফোন ব্র্যান্ড ও মাইক্রোচিপ প্রস্তুতকারক প্রতিষ্ঠান স্যামসাংয়ের কর্মীরা ন্যায্য বেতন ও কর্মীদের অধিকার আদায়ের দাবিতে দক্ষিণ অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিয়েছেন।

আজ বুধবার (১০ জুলাই) প্রতিষ্ঠানটির শ্রমিক সংগঠন ন্যাশনাল স্যামসাং ইলেকট্রনিক্স ইউনিয়নের (এনএসইইউ) বরাত দিয়ে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি।

এতে বলা হয়, চলতি মাসের ৮ জুলাই থেকে শুরু হওয়া এনএসইইউ আয়োজিত তিন দিনের সাধারণ ধর্মঘটের শেষ দিনে এ ঘোষণা দেয়া হয়। মূলত ম্যানেজমেন্ট দাবি মেনে নেয়ার জন্য আলোচনার কোনো আগ্রহ না দেখানোয় এ পথে হাঁটতে যাচ্ছে স্যামসাংয়ের শ্রমিক সংগঠনটি।

ইউনিয়নের ওয়েবসাইটে দেয়া এক বিবৃতিতে বলা হয়, ‘প্রথম সাধারণ ধর্মঘটের পরেও সংলাপে যুক্ত হওয়ার কোন ইচ্ছা কোম্পানি দেখায়নি। তাই ১০ জুলাই থেকে শুরু হওয়া দ্বিতীয় সাধারণ ধর্মঘট ঘোষণা করা হলো, যা লাগাতার চলবে।’

তবে এ বিষয়ে জানতে বিবিসির পক্ষ থেকে যোগাযোগ করা হলেও কোনো জবাব দেয়নি স্যামসাং কর্তৃপক্ষ।

এর আগে, গত ২৯ মে স্যামসাং ইলেকট্রনিক্সের দীর্ঘ ৫৫ বছরের ইতিহাসে প্রথমবারের মতো বড় রকমের ধর্মঘটের ডাক দিয়েছিলেন প্রতিষ্ঠানটির দক্ষিণ কোরিয়ায় কর্মরত হাজার হাজার শ্রমিক। প্রতিবাদের অংশ হিসেবে ৭ জুন ধর্মঘটের ডাক দিয়েছিল প্রতিষ্ঠানটির শ্রমিক সংগঠন এনএসইইউ।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আপনি এটাও পড়তে পারেন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

শেয়ার বাজার
error: বিষয়বস্তু সুরক্ষিত !!