ঢাকা শেয়ার বাজার

১৯ জুলাই ২০২৪ শুক্রবার ৪ শ্রাবণ ১৪৩১

হটাৎ ব্লক মার্কেটে ব্যাংকের কোটি কোটি শেয়ারের লেনদেন হচ্ছে কেন ?কৌতূহল বিনিয়োগকারীদের

সবার আগে শেয়ার বাজারের নির্ভর যোগ্য খবর পেতে আপনার ফেসবুক থেকে  “ঢাকা শেয়ার বাজার ডট কম” ফেসবুক পেজে লাইক করে রাখুন, সবার আগে আপনার ওয়ালে দেখতে। লাইক করতে লিংকে ক্লিক করুন  facebook.com/dhakasharebazar

আজ বুধবার ২৪,শে মে ২০২৩, দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা ষ্টকএক্সচেঞ্জে ব্লকে ৮৯শেয়ারের মোট লেনদেন হয়েছে ১৩১.৭৫ কোটি টাকা। গতকাল ব্লকে মোট ৭৬ কোম্পানিরলেনদেন হয়েছিল ১৪৬.০৬  কোটি টাকা। আজ ব্লকে গত দিনের চেয়ে লেনদেন কম হয়েছে১৪.৩১ কোটি টাকার।

আজকের ব্লক মার্কেটে ভলিউমের দিক দিয়ে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে ব্যাংক খাতেরসোসাল ইসলামী ব্যাংক লিমিটেডের (SIBL), লেনদেন হয়েছে কোটি ২৩ লাখ ৬৪ হাজার৫৩৭ টি শেয়ারের এর পরেই বেশি লেনদেন হয়েছে এমারেল্ড অয়েলের।১৮.৮০ লাখ, ইসলামী ব্যাংকের লেনদেন  হয়েছে ১৭.৪১ লাখ,ফুয়াং ফুডের লেনদেন  হয়েছে১২.৩৪ লাখ আলহাজ্ব টেক্সটাইলের লেনদেন  হয়েছে .৬২ লাখ শেয়ারের।

আজ ব্লকে টাকার অংকে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে সোসাল ইসলামী ব্যাংকলিমিটেডের। আজ কোম্পানিটির ৫২ কোটি ১০ লাখ টাকার শেয়ার লেনদেন করেছে। এরপরে বেশি লেনদেন হয়েছে এমারেল্ড অয়েলের ,,কোম্পানিটি ১৬ কোটি ৭২ লাখ টাকারশেয়ার লেনদেন করে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে।আলহাজ্ব টেক্সটাইল লিমিটেড ১৩ কোটি ৬০ লাখ টাকার শেয়ার লেনদেন করে তালিকারতৃতীয় স্থানে রয়েছে।এর পরে উল্লেখযোগ্য লেনদেন হয়েছে প্রগতি লাইফের .৭৯ কোটিটাকার ইসলামী ব্যাংক লিমিটেডের লেনদেন হয়েছে .০৯ কোটি টাকার।

আজ বেশ কিছু কোম্পানি মূল বাজার দামের চেয়ে /১০ শতাংশ বেশি দামে লেনদেন হয়েছেব্লক লেনদেনের মাধ্যমে।কয়েকটি ফ্লোর প্রাইজের চেয়ে বেশি দামে লেনদেন হয়েছে

অপর দিকে আজ  ফ্লোর দামের /১০ শতাংশ কম দামে অন্তত ২০ টিভকোম্পানির লেনদেনহয়েছে।

হটাৎ ব্লক মার্কেটে ব্যাংকের কোটি কোটি শেয়ারের লেনদেন হচ্ছে কেন ?কৌতূহল বিনিয়োগকারীদের।

গতকাল ব্লক মার্কেটে ইসলামী ব্যাংকের রেকর্ড পরিমান লেনদেন হয়েছিল ,আজ আবার সোসাল ইসলামী ব্যাংকের রেকর্ড পরিমান লেনদেন হবার কারণে কিছু বিনিয়োগকারী ঢাকা শেয়ার বাজার ডটকমরের কাছে জানতে চান কেন হটাৎ করে ব্যাংক খাতের এত শেয়ারের লেনদেন হচ্ছে।

অনেকেই ধারণা করছেন ব্যাংকগুলি গোপনে মালিকানা বদল হচ্ছে। ব্যাংকে বিনিয়োগ করেন এমন কিছু বিনিয়োগকারিগন ধারাবাহিক ভাবে ব্যাংকের শেয়ারের ব্লক মার্কেটে এতবড় লেনদেন হতে দেখে আশায় বুক বেধে আছেন হয়ত ব্যাংক খাতের এই অচল অবস্থা নিরসন হবে।

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
আপনি এটাও পড়তে পারেন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

শেয়ার বাজার
error: বিষয়বস্তু সুরক্ষিত !!